বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার দুই সাংবাদিক

অনলাইন ডেস্ক :: বগুড়ায় সরকারের আশ্রয়ন প্রকল্পের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও বাংলাদেশ প্রতিদিনের জয়পুরহাট প্রতিনিধি মাজেদুর রহমান মাজেদ এবং তার ক্যামেরাপারসন রবিউল ইসলাম রবি হামলার শিকার হয়েছেন। এ সময় ক্যামেরা কেড়ে নিয়ে ভাঙচুর করা হয়।

বুধবার (৩০ ডিসেম্বর) বগুড়া সদরের দশটিকা গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

কয়েকজন সাংবাদিক জানান, হামলায় আহত দুই সাংবাদিককে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তাদের শরীরে শক্ত কিছু দিয়ে আঘাত করে আহত করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক মাজেদ জানান, দুপুরের কিছু পরে তিনি ক্যামেরাপারসন রবিউল ইসলামকে সঙ্গে নিয়ে বগুড়া সদরের দশটিকা গ্রামে আশ্রয়ন প্রকল্পের সচিত্র সংবাদ সংগ্রহ করতে যান। তারা ঘটনাস্থলে পৌঁছে নিম্নমানের ইট, সিমেন্ট পরিমাণ কম দিয়ে কাজ করা দেখতে পেয়ে ভিডিও চিত্র ধারণ করেন। এ সময় স্থানীয় নিশিন্ধারা ইউপি সদস্য লুৎফর রহমান লাল মিয়া ও শ্রমিকলীগ নেতা জনির নেতৃত্বে তাদের সহযোগীরা হামলা করে। তারা ক্যামেরা কেড়ে নিয়ে ভাঙচুর করে। তাদের দু’জনকে আটকে রেখে কাঠ দিয়ে বেদম মারপিট করে। এতে তারা আহত হয়ে মাটিতে পড়ে যান।

সন্ধ্যায় বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর সাংবাদিকদের জানান, আহত অবস্থায় দু’সাংবাদিককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে এলাকায় পুলিশের অভিযান শুরু হয়েছে। সাংবাদিক মাজেদ ও রবি সেখানে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান সাংবাদিকদের জানান, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গৃহহীন ভূমিহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পের আওতায় বগুড়া সদরের দশটিকা গ্রামে বাড়ি নির্মাণ কাজ চলছে। সেখানে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে হামলার শিকার হয়েছেন। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :