বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

অবশেষে বরিশাল সদর আসনের মনোনয়ন ফরম জমা দেননি নানক

নিজস্ব প্রতিবেদক ::: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ (সদর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। এ নিয়ে বরিশালে আওয়ামী লীগের রাজনীতিতে উত্তাপ ছড়াতে থাকে। নানক আরেকটি মনোনয়ন ফরম কিনেছিলেন ঢাকা-১৩ (মোহাম্মদপুর-আদাবর) আসন থেকে। অবশেষে তিনি বরিশাল-৫ আসনে মনোনয়ন ফরম জমা দেননি। ঢাকা-১৩ আসনেই মনোনয়ন ফরম জমা দিয়েছেন তিনি।

আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও দলীয় মনোনয়ন ফরম বিক্রির বরিশাল বুথের দায়িত্বপ্রাপ্ত নেতা বলরাম পোদ্দার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাহাঙ্গীর কবির নানকের পক্ষে বরিশাল-৫ ও ঢাকা-১৩ এই দুই আসন থেকে মনোনয়ন ফরম তোলা হয়েছিল। তবে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন তিনি শুধু ঢাকা-১৩ আসনে মনোনয়ন চেয়ে আবেদন জমা দিয়েছেন।

আজ মঙ্গলবার বিকেল চারটা পর্যন্ত ছিল মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ সময়। গত শনিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছিল।

বরিশাল-৫ আসনটি নানা কারণেই আলোচিত। এই আসনের বর্তমান সংসদ সদস্য পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। তিনি ছাড়াও বরিশাল সিটি করপোরেশনের সদ্য সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এই আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এ নিয়ে এমনিতেই আসনটিতে মনোনয়ন পাওয়া নিয়ে উত্তাপ ছড়াচ্ছে। এর ওপর জাহাঙ্গীর কবির নানক এই আসনে এবার নির্বাচন করতে চাওয়ার খবর যেন আগুনে ঘি ঢালে। এটাকে বরিশালে আওয়ামী লীগের রাজনীতির নতুন মেরুকরণ হিসেবেও কেউ কেউ ভাবছিলেন। তবে নানক শেষ পর্যন্ত তিনি এই আসনে মনোনয়ন না চাওয়ায় সেই আলোচনায় ভাটা পড়েছে।

সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি মেয়র থাকাকালীন অবস্থায় গত সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত হন। দলের মনোনয়ন পেয়ে মেয়র নির্বাচিত হন তাঁর চাচা আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত।

জাহাঙ্গীর কবির নানক ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য। তিনি ২০০৮ ও ২০১৪ সালের জাতীয় নির্বাচনে ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তাঁর পৈতৃক বাড়ি বরিশালে। তবে ২০১৮ সালের জাতীয় নির্বাচনে নানক ঢাকা-১৩ আসনে দলের মনোনয়ন পাননি। সেবার এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন সাদেক খান।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp