বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

অবসর ভেঙে ফিরতে চান যুবরাজ, জবাবে কি বললেন সৌরভ?

একটা সময় আন্তর্জাতিক ক্রিকেট দাপিয়ে বেরিয়েছেন। যুবরাজ সিং ছিলেন ভারতীয় দলের অন্যতম ম্যাচ উইনার। ২০১১ বিশ্বকাপজয়ী দলের তো টুর্নামেন্টসেরা খেলোয়াড়ও ছিলেন তিনি। সবচেয়ে বেশি সাতবার আইসিসির টুর্নামেন্টে ফাইনাল খেলার অনন্য রেকর্ডও এই মারকুটে অলরাউন্ডের দখলে।

যুবরাজের মতো একজন যদি অবসর ভেঙে ফিরতে চান, তবে কেমন হয়? হ্যাঁ, যুবরাজ সেটা চেয়েছেন। কিন্তু ভক্তদের জন্য হতাশার খবর। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সে অনুমতি দেয়নি।

২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়ার পর কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলার অনুমোদন ঠিকই পেয়েছিলেন যুবরাজ। কিন্তু নিজের দেশে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পেলেন না।

চলতি বছরের শুরুর দিকে যুবরাজকে অবসরে ভেঙে ফেরার অনুরোধ জানিয়েছিলেন পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন। যুবরাজ তাতে সম্মতি দেন এবং প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নেন।

২০২১ সালের ১০ জানুয়ারি থেকে ভারতের ঘরোয়া লিগ সৈয়দ মুশতাক আলি ট্রফি ট্রফির আসর শুরু হচ্ছে। যাতে পাঞ্জাব দলের প্রাথমিক খেলোয়াড় তালিকায় অন্তর্ভূক্তও করা হয় যুবরাজের নামটি। যে ঘটনা বেশ আলোচনার জন্ম দেয়।

কিন্তু ‘টাইমস অব ইন্ডিয়া’র প্রতিবেদন, যুবরাজ বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির কাছে আনুষ্ঠানিক চিঠি দিয়েছিলেন অবসর ভেঙে ফেরার ব্যাপারে। কিন্তু কোনো এক অজানা কারণে তার সেই আবেদন নাকচ করা হয়েছে। ফলে মাঠে ফেরার স্বপ্ন আর পূরণ হচ্ছে না ভারতের সাবেক অলরাউন্ডারের।

প্রসঙ্গত, ৩৯ বছর বয়সী যুবরাজ ভারতের হয়ে ৪০ টেস্ট, ৩০৪ ওয়ানডে আর ৫৮টি টি-টোয়েন্টি খেলেছেন। তিন ফরমেট মিলিয়ে প্রায় পৌনে ১২ হাজার রান রয়েছে তার। উইকেট নিয়েছেন ১৪৮টি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :