বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

অবুঝ দুই সন্তানকে বুকে নিয়ে কাঁদছেন মা

অনলাইন ডেস্ক :: দালালদের খপ্পরে পড়ে সাগরপথে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নৌকাডুবিতে মাদারীপুরের শিবচর উপজেলার জাকির হোসেন (২৮) নিহত হয়েছেন।

নিহত জাকির হোসেন উপজেলার দত্তপাড়া ইউনিয়নের ৮নং চর গ্রামের সেকান্দার হাওলাদারের ছেলে। নিহতের খবর বাড়ি পৌঁছালে কান্নায় ভেঙে পড়েন পরিবারের সদস্যরা।

পারিবারিক সূত্রে জানা যায়, গত বছর এই দিনে পরিবারের মুখে হাসি ফুটাতে অর্থ উপার্জনের জন্য নূর-নবী খলিফা ও নূর ইসলাম খলিফা নামের দুই দালালের হাত ধরে বিদেশে পাড়ি জমান জাকির হোসেন।

জাকিরকে স্থলপথে তুরস্ক নেয়ার কথা থাকলেও দালালরা লিবিয়া নিয়ে আটকে রাখে। লিবিয়ায় জাকির হোসেনকে আটকে রেখে পরিবারকে ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন সময় টাকা দাবি করে দালালরা।

টাকা দিতে অস্বীকার করলে ছেলেকে বিক্রি করে দেবে অথবা না হয় অনাহারে রাখবে বলে হুমকি দেয় তারা। এভাবে ভয়ভীতি দেখিয়ে এ পর্যন্ত পরিবারের কাছ থেকে প্রায় ৮ লাখ ২০ হাজার টাকা নিয়ে যায় দালালরা।

Madaripur-Jakir

গত বৃহস্পতিবার ভূমধ্যসাগরে লিবিয়ার উপকূল থেকে ৭৫ জন অভিবাসী নিয়ে ইতালির উদ্দেশ্যে রওনা হওয়া নৌকাডুবিতে নিহত হন জাকির হোসেন।

জাকির হোসেনকে হারিয়ে এখন দিশেহারা স্ত্রী সন্তানসহ পরিবারের লোকজন। স্বামীকে হারিয়ে কান্না যেন থামছে না স্ত্রী শান্তা আক্তারের। অবুঝ দুটি কন্যা সন্তানকে সান্ত্বনা দেয়ার ভাষা নেই মায়ের। বাবার জন্য কান্না থামছে না অবুঝ দুই সন্তানের।

এদিকে, নৌকাডুবিতে সন্তান নিহত হওয়ার খবরকে বিশ্বাস করতে পারছেন না জাকিরের বাবা-মামা। আহাজারিতে আকাশ-বাতাস ভারি করে তুলেছেন তারা।

এলাকাবাসী জানান, দালালদের খপ্পরে পড়ে লিবিয়া হয়ে ইতালি যাওয়ার পথে নৌকাডুবিতে নিহত জাকির হোসেনের পরিবারকে সান্ত্বনা দেয়ার ভাষা নেই কারও। তবে দালালদের উপযুক্ত শান্তি দাবি করেছেন এলাকাবাসী। যাতে আর কোনো দালাল এভাবে নৌকাযোগে গ্রামের সহজ-সরল যুবকদের নিয়ে মৃত্যুর দিকে ঠেলে না দেয়।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।