বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

‘আইজিপি’ পদক পেলেন পাথরঘাটার কৃতি সন্তান এসি নাজমুল

সাইদুল ইসলাম, রিমন:: কর্মক্ষেত্রে ভুমিকা রেখে আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত ৫ শতাধিক সদস্য সরকারের তরফ থেকে বিশেষ মর্যাদা পেতে যাচ্ছেন। পুলিশ বাহিনীর কেন্দ্রীয় দপ্তর তাদের ৬ টি ক্যাটাগারিতে কাজের স্বীকৃতিস্বরুপ পুরস্কার দেওয়ার উদ্যোগ নিয়েছে। এই তালিকায় উঠে এসেছে ঢাকা হেডকোর্য়াটাস এসি ডিবি নাজমুল হাসান ফিরোজ। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আগামী ৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে তাদের পুরস্কারস্বরুপ ‘আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পরিয়ে দেবেন।

নাজমুল হাসান ফিরোজ পুলিশের এসি হিসেবে যোগদানের পরে কর্মদক্ষতার মাধ্যমে পুরো বিভাগকে স্বচ্ছতার একটি প্ল্যাটফরমে নিয়ে আসেন। বিশেষ করে তীর জনপদ ঢাকা শহরের শৃঙ্খলা ফেরাতে বেশ যুগপযোগী ভুমিকা রাখেন। আপসহীন এই কর্মকর্তা সচেতনার লক্ষে বেশ কয়েকটি কার্যকরি পদক্ষেপ রেখেও প্রশংসিত হয়েছেন। তার দিক-নির্দেশনায় মাঠপর্যায়ে নিরাপত্তা নিশ্চিতে কঠোর মনভাব দেখান। ইতিমধ্যে এই নির্দেশনা অনেকাংশে বাস্তবায়নও হয়েছে। পুলিশের সম্পর্কে মানুষের অনেক নেতিবাচক ভাবনা থাকলে তাও অকেটা দুর করতে সক্ষম হয়েছেন নাজমুল হাসান ফিরোজ।

একটি সূত্র জানায়- সৎ-চিন্তা চেতনার অধিকারী নাজমুল হাসান ফিরোজ তৎসময়ের কর্মস্থল ময়মনসিং বেশ ভুমিকা রেখে প্রসংশিত হয়েছিলেন। এই কর্মকর্তা দায়িত্ব পালন করেন। পরে তিনি পদন্নোতি পেয়ে ঢাকায় এসি হিসেবে পুলিশে বদলি হন।

প্রতিটি কর্মস্থলেই নাজমুল হাসান ফিরোজ বেশ সাহসীকতার সাথে দায়িত্ব পালন করেন এবং স্বচ্ছতা বজায় রাখেন। তবে এই পুলিশ কর্মকর্তা বেশিমাত্রায় আলোচিত হয়েছেন ঢকায়। তিনিও অপরাপর সদস্যদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে উর্ধ্বতনদের দৃষ্টিও কাড়েন। মূলত এই কাজের স্বকৃতিস্বরুপ তিনি আজ পুরস্কার পেতে যাচ্ছেন বলে এই কথা পুলিশের ভেতর থেকেই শোনা যাচ্ছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি সূত্র জানায়- নাজমুল হাসান ফিরোজ যে পুরস্কৃত হতে যাচ্ছেন এটা অনেকেরই অনুমান ছিল। কারণ সড়কে শৃঙ্খলা ফেরাতে বিশেষ ভুমিকা রেখে তিনি শীর্ষ পুলিশ কর্মকর্তাদের আস্থা অর্জনেও সফল হয়েছেন। এছাড়া প্রসংশাও কুড়িয়েছেন বেশ।

এদিকে নাজমুল হাসান ফিরোজ সাহসীকতার স্বকৃতি স্বরূপ আইজিপি ব্যাচ লাভ করেন। ইতিপূর্বে ২০১৫ সালে পি.পি.এম ২০১৭ সালে বি.পি.এম ২০১৯ সালে আইজিপি ব্যাচ এবং ২০২০ সালে আইজিপি পদকে ভূষিত হয়েছেন। ‘আইজিপি’স এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পেতে যাওয়ার খবরে ফুরফুরে মেজাজে রয়েছেন নাজমুল হাসান ফিরোজ।

এক প্রতিক্রিয়ায় তিনি এ প্রতিবেদককে বলেন- সংবাদটা আসলেই খুশির। আগামী ৫ জানুয়ারি পুরস্কার গ্রহণ করতে তিনি রাজধানীতে থাকবেন। এবং এ জন্য সকল প্রস্তুতিও শেষ করেছেন।’

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :