বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আগামীকাল ছারছিনা দরবারের বার্ষিক মাহফিল শুরু

পিরোজপুর প্রতিনিধি :: যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সন্ধ্যা নদীর তীরে অবস্থিত ঐতিহ্যবাহী ছারছিনা দরবারের বার্ষিক (অগ্রহায়ন) মাহফিল রোববার (২৯ নভেম্বর) শুরু হবে। ছারছিনার বর্তমান পীর শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (হাফিজাহুল্লাহ) মাহফিলের উদ্বোধন করবেন।

ইতিমধ্যে ছারছিনা মাহফিলে অংশ নিতে দরবারের বিশাল ময়দানে অবস্থান নিয়েছেন সারাদেশ থেকে আগত অনুরাগী মুমিন মুসলমান। আগামী মঙ্গলবার (১ ডিসেম্বর) বাদ জোহর আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম সমাপ্ত হবে।

মহামারি করনোর কারণে ছারছিনা দরবারের পক্ষ থেকে মাহফিলে আগত মুসল্লিদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে আসতে বলা হয়েছে। পাশাপাশি যথাসম্ভব সামাজিক দূরত্ব বজায় রাখারও পরামর্শ দেয়া হয়েছে। মাহফিলের ব্যবস্থাপনা কমিটি ময়দানের একাধিক স্থানে মাস্ক, হাত ধোয়ার জন্য সাবান-পানি ও হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত রেখেছেন।

দেশের বিভিন্ন স্থান থেকে সড়ক ও নৌপথে মুসল্লিদের মাহফিলে আসা অব্যাহত রয়েছে। আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মুসল্লিদের উপস্থিত হওয়ার বিষয়টি অব্যাহত থাকবে।

মাহফিলে ইসলামের মৌলিক বিষয়াবলীর পাশাপাশি মানুষের ঈমান, আকিদা ও আমলের ওপর গুরুত্বপূর্ণ নসিহত পেশ করবেন দেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ছারছিনা দারুচ্ছুন্নাত জামেয়া-এ-নেছারিয়া দ্বীনিয়া ও আলিয়া মাদ্রাসার সম্মানিত আসাতেজায়ে কেরাম এবং সারাদেশ থেকে আগত দরবারের বিশিষ্ট ওলামা, খলিফাগণ।

যথারীতি প্রতিদিন বাদ ফজর ও বাদ মাগরিব জিকির-আজকার এবং তরিকা-তাসাউফের বয়ানে মুখরিত থাকবে ছারছিনার ময়দান। মাহফিলের সার্বিক নিরাপত্তার জন্য মাদ্রাসার ছাত্র ও বিশেষ ব্যক্তিদের নিয়ে পরিচালিত ‘খাস ফরিক’ স্বেচ্ছাসেবক বাহিনী ও স্থানীয় প্রশাসনের উদ্যোগে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ফায়ার সার্ভিস কর্মীরা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

আগামী মঙ্গলবার (১ ডিসেম্বর) বাদ জোহর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ ও মহামারি করোনা থেকে মুক্তি কামনায় লাখো ভক্ত-মুরিদদের নিয়ে আখেরি মোনাজাত পরিচালনা করবেন ছারছিনা দরবারের পীর মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.)।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :