বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আগৈলঝাড়ায় মানবতার ফেরিওয়ালা ও করোনা যোদ্ধা ইউএনও আবুল হাশেম

শামীম আহমেদ :: বরিশালের আগৈলঝাড়ায় সদ্য যোগদানকৃত ইউএনও করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবেলায় জনগনকে সচেতন করতে এবং মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করাসহ মাস্ক বিতরণ করা হয়েছে। কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউয়ের মোকাবেলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকরনের লক্ষ্যে ব্যাপক প্রচারণার অংশ হিসেবে উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা প্রতিরোধে উপজেলার গৈলা বাজার, রথখোলা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ জন ব্যবসায়ী ও পথচারীদের মাস্ক পরিধান না করায় ১ হাজার ৫ শত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আবুল হাশেম।

এসময় তিনি বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় মাস্ক ব্যবহার ব্যতীত কোন প্রতিষ্ঠানে প্রবেশ নিষেধ, মাস্ক পরিধান করুন, সেবা নিন, ঘরের বাইরে অবশ্যই মাস্ক পড়ুন। এসময় সাধারন জনগনকে মাস্ক পরিধানে উৎসাহিত করতে মাস্ক পড়ুন, সেবা নিন, নিজে বাঁচুন, অন্যকে বাঁচান, এবং নিয়ম মেনে মাস্ক পরি, করোনা ভাইরাস থেকে নিজেকে নিরাপদ রাখি বলে ব্যবসায়ীসহ সকলকে সচেতন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবুল হাশেম। করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি নির্দেশনা অমান্যকারী ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে তাৎক্ষনিক মোবাইল কোর্টের আওতায় এনে জরিমানা করা হয় এবং করোনা ভাইরাসের ভয়াবহতা হতে রক্ষা পেতে ঘরের বাইরে সর্বদা মাস্ক পরিধান করে চলাচলের নির্দেশনা দেয়া হয়।

উল্লেখ্য যে, ইউএনও আবুল হাশেম যোগদানের পর থেকেই করোনা ভাইরাস সংক্রমণ হতে উপজেলা প্রশাসন কর্তৃক করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি বিভিন্ন নির্দেশনা বাস্তবায়ন, মাস্ক ও বিভিন্ন সুরক্ষা সামগ্রী বিতরন এবং জনসাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য ব্যাপক উদ্যোগ গৃহীত হয়েছে যা করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ধাপ মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :