আধুনিক বাসযোগ্য শহর গড়তে বিসিসি ও সিইজিআইএস'র মধ্যে চুক্তি স্বাক্ষর | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – আধুনিক বাসযোগ্য শহর গড়তে বিসিসি ও সিইজিআইএস’র মধ্যে চুক্তি স্বাক্ষর আধুনিক বাসযোগ্য শহর গড়তে বিসিসি ও সিইজিআইএস’র মধ্যে চুক্তি স্বাক্ষর – বরিশাল ক্রাইম নিউজ ডট কম
আধুনিক বাসযোগ্য শহর গড়তে বিসিসি ও সিইজিআইএস’র মধ্যে চুক্তি স্বাক্ষর – বরিশাল ক্রাইম নিউজ ডট কম

আধুনিক বাসযোগ্য শহর গড়তে বিসিসি ও সিইজিআইএস’র মধ্যে চুক্তি স্বাক্ষর

প্রকাশ: ৯ অক্টোবর, ২০১৯ ৯:৪৩ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: প্রযুক্তি বা অবকাঠামোর পাশাপাশি নগরবাসীর জন্য একটি আধুনিক বাসযোগ্য শহর গড়তে সম্মিলিত প্রয়াসকে এগিয়ে নিতে বরিশাল সিটি কর্পোরেশন ও সেন্টার ফর ইনভারমেন্ট এন্ড জিওগ্রাফিক ইনফরমেশন সার্ভিস (সিইজিআইএস)-এর মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে।

বুধবার রাতে সিটি কর্পোরেশনের এ্যানেক্স ভবনে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল­াহ ও সেন্টার ফর ইনভারমেন্ট এন্ড জিওগ্রাফিক ইনফরমেশন সার্ভিস (সিইজিআইএস)-এর এক্সিকিউটিভ ডাইরেক্টর মালিক ফিদা আবদুল­াহ খানের উপস্থিতিতে অনুষ্ঠিত এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েল ও সি ই জি আই এস-এর হিউমেন রির্চাস এন্ড বিজনেস ডেভলপমেন্ট-এর পরিচালক জাহিদ হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এ চুক্তি স্বাক্ষরের মাধ্যমে বরিশালকে একটি আধুনিক শহর (স্মার্ট সিটি) হিসেবে গড়ে তুলতে নগর পরিকল্পনা (আগামী ৫০ বছরের মাস্টার প্লান তৈরী), কারিগরী সহায়তা, স্থাপত্য, সিটি কর্পোরেশনের আরবান এলাকার খাল খনন, ড্রেন ও সড়কের উন্নয়ন, শহর বর্ধিত করন, পানি সরবরাহ, স্যুরায়েজ সিস্টেম এর উপর জরিপসহ বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করা হবে।

অনুষ্ঠানে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল­াহ বলেন, নগরবাসীকে একটি ‘স্মার্ট সিটি’ উপহার দিতে তিনি যে পরিকল্পনা হাতে নিয়েছেন তা বাস্তবায়নে এ চুক্তি স্বাক্ষর হলো। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফ বিসিসি আই’র পরিচালক সেরনিয়াবাত মঈনউদ্দিন আবদুল­াহ, আওয়ামী লীগ নেতা সেরনিয়াবাত আশিক আবদুল­াহসহ বরিশাল সিটি কর্পোরেশন ও সি ই জি আই এস-এর উর্ধ্বতন কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

এসময় এফ বিসিসি আই’র পরিচালক সেরনিয়াবাত মঈনউদ্দিন আবদুল­াহ বরিশালকে আধুনিক ও বাসযোগ্য করে তোলার জন্য সরকারি ও বেসরকারি উদ্যোগের পাশাপাশি, নাগরিকদের সচেতনতা বৃদ্ধির উপর জোর দেন।


সকল নিউজ