বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আমতলীতে তরঙ্গ-৭ লঞ্চে ৫০ হাজার টাকা জরিমানা

আমতলী প্রতিনিধি ::: ধারন ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রীবহন ও ডেকে তোশক বিছিয়ে টাকা আদায়ের অভিযোগে আমতলী ভ্রাম্যমান আদালত তরঙ্গ-৭ লঞ্চ কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন । বৃহস্পতিবার আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলাম এ জরিমানা করেন।

জানা গেছে, নদীপথ আমতলী – ঢাকা রুটে এমভি তরঙ্গ-৭, এমভি ইয়াদ-১, এমভি সুন্দরবন –-৭ ও ঈদ ষ্পেশাল এমভি শতাব্দি বাঁধন নামের চারখানা লঞ্চ সার্ভিস রয়েছে। এক মাএ এম, ভি শতাব্দি বাধন ছাড়া অন্য লন্চ ধারন ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী ও ডেকে তোশক বিছিয়ে যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত টাকা আদায় করে আসছে। বৃহস্পতিবার বিকেলে আমতলী ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলাম তরঙ্গ-৭ লঞ্চে অভিযান চালায়। ওই সময় লঞ্চে ধারন ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী বহন ও ডেকে তোশক বিছিয়ে যাত্রী জিম্মি করে অতিরিক্ত টাকা আদায়ের সত্যতা পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৩ ধারায় লঞ্চ কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

এমভি তরঙ্গ-৭ লঞ্চের সুপার ভাইজার মোঃ হুমায়ুন কবির লঞ্চে অতিরিক্ত যাত্রী নেয়ার কথা অস্বীকার করে বলেন, ভ্রাম্যমান আদালনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মোঃ নাজমুল ইসলাম বলেন, ধারন ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী বহন ও ডেকে তোশক বিছিয়ে যাত্রীদের জিম্মি করে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগের সত্যতা পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৩ ধারায় লঞ্চ কর্তৃপক্ষকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp