বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আমির হোসেন আমুই হলেন ১৪ দলের নতুন মুখপাত্র

নিজস্ব প্রতিবেদক :: কয়েকদিন ধরে জোরালো গুঞ্জন শোনা যাচ্ছিল ঝালকাঠির সাংসদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমুকে ১৪ দলের মুখপাত্র করা হয়েছে। অবশ্য এই ধরনের গুঞ্জনকে বিরোধী গুজব হিসেবে আখ্যা দিয়ে আসছিল। কিন্তু সবকিছু ছাপিয়ে সেই আমুই হলেন আওয়ামীলীগের নেতৃত্বাধীন ১৪ দলের নতুন মুখপাত্র। তাছাড়া বর্ষীয়াণ এই রাজনীতিবিদ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যও।

আওয়ামী লীগের অন্যতম নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর তাঁর স্থলাভিষিক্ত হলেন এই প্রবীণ এই রাজনীতিবিদ।

দলীয় একাধিক সূত্রে জানা গেছে, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের প্রয়াণের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ দায়িত্ব সিনিয়র নেতা আমির হোসেন আমুকে দেওয়ার বিষয়ে মনস্থির করেন। গত শুক্রবার রাত থেকে এ বিষয়ে নেতাকর্মীদের মধ্যে কানাঘুষা শুরু হয়। জোটের শরিকদের কোনো মতামত না নিয়ে বা তাঁদের অবহিত করার আগেই সমন্বয়ক হিসেবে আমির হোসেন আমুর নাম ছড়িয়ে পড়ায় শরিক দলগুলোর নেতাদের মধ্যে খানিকটা হতাশা দেখা যায়।

একপর্যায়ে গত ৪ জুলাই রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মোবাইল ফোনে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননসহ কয়েকজন সিনিয়র নেতার সঙ্গে কথা বলেন। পরে শরিক দলগুলোর নেতারা নিজেদের মধ্যে আলাপ করে আমির হোসেন আমুকে সমন্বয়ক ও মুখপাত্র করার বিষয়ে তাঁদের সিদ্ধান্তের কথা ওবায়দুল কাদেরকে জানান।

সূত্রমতে, বর্তমানে ১৪ দলের সমন্বয়কের দায়িত্বে আছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। আর মুখপাত্রের দায়িত্বে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। মোহাম্মদ নাসিম প্রয়াত হওয়ায় এবং সৈয়দা সাজেদা চৌধুরীর শারীরিক অবস্থা ভালো না থাকায় আমির হোসেন আমুকেই সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়।’

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :