বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

আর্জেন্টিনাকে হারানোর পরপরই সিজদায় লুটিয়ে পড়েন সৌদি আরবের যুবরাজ

অনলাইন ডেস্ক ::: বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ মঞ্চে শক্তিশালী আর্জেন্টিনাকে হারিয়ে সবাইকে চমকে দিয়েছে সৌদি আরব। বিশ্বকাপের ইতিহাসে এটিকে সবচেয়ে বড় ‘অঘটন’ বলে দাবি করছে কিছু পরিসংখ্যান। স্বাভাবিকভাবেই, আর্জেন্টাইনদের টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার গৌরব চূর্ণ করে উল্লাসিত সৌদিরা। এ উপলক্ষে বুধবার (২৩ নভেম্বর) সাধারণ ছুটি ঘোষণা করেছে সৌদি সরকার। তবে এই আনন্দ এত দ্রুত থামার কোনো লক্ষণ নেই।

দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারানোয় সৌদি আরব টিমের প্রত্যেক সদস্যকে রোলস রয়েস গাড়ি উপহার দিতে পারেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান, এমন গুঞ্জন শোনা যাচ্ছে বিভিন্ন মাধ্যমে। অস্ট্রেলিয়ার সিডনি মর্নিং হেরাল্ড, ভারতের ইন্ডিয়ান এক্সপ্রেসের মতো সংবাদমাধ্যমগুলোতেও সৌদি ফুটবলারদের এমন দামি উপহার পাওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছে। যদিও এ বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিত কোনো তথ্য নেই।

তবে ফুটবলপ্রেমী যুবরাজ সালমান যে চুপচাপ বসে থাকবেন না, তা নিশ্চিত। সৌদি আরব আর্জেন্টিনাকে হারানোর ঐতিহাসিক মুহূর্তে যুবরাজ সালমানের উচ্ছ্বসিত প্রতিক্রিয়ার ভিডিও ও ছবি এরই মধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এতে দেখা যায়, সৌদির জয় নিশ্চিত করতে শেষ বাঁশি বাজার পরপরই সিজদায় লুটিয়ে পড়েন মোহাম্মদ বিন সালমান ও তার সঙ্গীরা। একে অপরকে জড়িয়ে ধরে আনন্দ উদযাপনও করেন তারা। ফলে সৌদি আরবের মতো ধনী দেশের যুবরাজ ও প্রধানমন্ত্রীর কাছ থেকে বড় উপহারের আশা করতেই পারেন আর্জেন্টিনাকে হারানোর কারিগররা।

মঙ্গলবার (২২ নভেম্বর) কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের মুখোমুখি হয়েছিল এবারের বিশ্বকাপের অন্যতম দাবিদার আর্জেন্টিনা। এদিন নিজেদের প্রথম ম্যাচেই ২-১ গোলে হেরে গেছে লিওনেল মেসির দল।

প্রথমার্ধে মোট চার গোল করেছিল আর্জেন্টিনা; কিন্তু অফসাইডের কারণে তিনটিই বাতিল হয়ে যায়। পেনাল্টি থেকে করা মেসির গোলটি ছাড়া আর কোনোটিই বৈধ হয়নি। ফলে প্রথমার্ধে সৌদি আরবের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে ছিল আর্জেন্টিনা।

কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ডিফেন্সের মারাত্মক ভুলে গোল হজম করে বসে লিওনেল মেসির দল। ৪৮তম মিনিটে বাঁ-পায়ের দুর্দান্ত এক শটে লা আলবিসেলেস্তেদের জালে বল জড়ান সৌদি আরবের সালেহ আল সেহরি।

৫৪তম মিনিটে আবারও গোল। এবার সৌদি আরবের ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড় সালেম আল দাওসারি রদ্রিগো ডি পল এবং নিকোলাস ওতামেন্দিকে কাটিয়ে ডান পায়ের দুর্দান্ত এক শটে বল জড়ান আর্জেন্টিনার জালে।

এদিন প্রথমার্ধে স্বরূপেই দেখা গিয়েছিল আর্জেন্টিনাকে, কিন্তু দ্বিতীয়ার্ধে মেসিদের দেখা গেছে সৌদি আরবের আক্রমণ ঠেকাতেই ব্যস্ত। ৪৮-৫৩ মাত্র এই পাঁচ মিনিটের দুটি আক্রমণেই তছনছ হয়ে যায় আর্জেন্টাইনদের ডিফেন্স। আর তা থেকেই ফুটবল ইতিহাসের অন্যতম সেরা অঘটনের দুটি গোল হজম করে লা আলবিসেলেস্তারা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp