বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ইউএনও যখন মানবতার ফেরিওয়ালা…

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি :: একজন বীর করোনা যোদ্ধা হিসেবে বরিশালের বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ মানবতার দৃষ্টান্ত স্থাপন করে সর্ব মহলে প্রশংসা কুড়িয়েছেন। তিনি দেশে প্রথম প্রাণঘাতি নভেল করোনাভাইরাস সংক্রমনের পরে এর বিস্তার রোধে লকডাউন শুরু হওয়ার পর থেকে ‘ প্রিয়তমা’ স্ত্রী ও ৫ বছরের একমাত্র শিশু কন্যার সান্নিধ্য রেখে মৃত্যুকে পায়ের ভৃত্য মনে করে নাওয়া-খাওয়া,ঘুম ও বিশ্রাম ভুলে রাত-দিন একাকার করে মানবতার সেবায় নিজেকে উৎসর্গ করে দিয়েছেন।

নিজ কার্যালয়ে চলছে তার অঘোষিত ‘ঘরবসতি’। গভীর রাত পর্যন্ত তিনি তার কার্যালয়ে অবস্থান করে এলাকাবাসীর কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। গত প্রায় ৩ মাস ধরে তিনি উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্ত লকডাউন ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা,করোনা আক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসার ব্যবস্থাকরণ,এলাকাবাসীকে সচেতন করা,পুলিশ,চিকিৎসক ও সাংবাদিক সহ আপামর জনসাধারণের মাঝে পিপিই,হ্যান্ড স্যানেটাইজার,সাবান ও মাস্ক সহ বিভিন্ন করোনা সুরক্ষা উপকরণ বিতরণ,বাজার মনিটরিং,মোবাইল কোর্ট পরিচালনা এবং সর্বোপরি কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের দরিদ্র পরিবারের মুখে খাবার তুলে দিতে প্রাণন্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এছাড়া তিনি মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রীর পক্ষে স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলম ও উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের সঙ্গে ঘরে ঘরে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও পণ্য সামগ্রী পৌঁছে দিতে অগ্রণী ভূমিকা পালণ করেন। এদিকে খাবার বিতরণকালে তিনি দুস্থদের মুখে নিজ হাতে মাস্ক পড়িয়ে দিয়ে আবার কখনও রোদের তীব্র তাপ থেকে তাদের রক্ষা করতে মাথায় ছাতা ধরে দাঁড়িয়ে থেকে গরীবের জন্য তার অকৃপন ভালোবাসা প্রকাশ করে মহানুভবতার পরিচয় দিয়েছেন।

এ মহাদূর্যোগ মুহূর্তে নিরন্তকরভাবে এলাকাবাসীর পাশে দাঁড়িয়ে তিনি দলমত শ্রেণী-পেশা নির্বিশেষে সকল মহলের প্রশংসা কুড়িয়ে প্রকৃত ‘মানবতার ফেরিওয়ালা’ হিসিবে অভিহিত হয়েছেন।

এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন প্রশংসা কিংবা বাহাবা পাওয়ার জন্য নয়, দেশ ও জাতির এ ক্রান্তিকালে ‘মানবসেবাকে’ প্রকৃত কাজ মনে করেছি এবং আমৃত্যু মানবকল্যাণে ব্রতি থেকে নিঃস্বার্থভাবে কাজ করে যাবো।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।