বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ইউরো বাছাই ফুটবল: চার গোলে রোমেলু লুকাকুর রেকর্ড

অনলাইন ডেস্ক ::: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে দারুণ এক কীর্তি গড়েছেন বেলজিয়ামের স্ট্রাইকার রোমেলু লুকাকু। রোববার রাতে ব্রাসেলসে অনুষ্ঠিত ম্যাচে আজারবাইজানের বিপক্ষে একাই চার গোল করেছেন। তার দল জয় পেয়েছে ৫-০ গোলে।

এ জয়ের ফলে বেলজিয়াম ‘এফ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে পৌঁছেছে। আট ম্যাচ থেকে তাদের পয়েন্ট ২০। আট ম্যাচের ছয়টিতে জয় এবং দুই ম্যাচে ড্র করেছে দলটি। এই ম্যাচে জয়ের ফলে বেলজিয়ামের কোচ ডোমেনিকো টেডেস্কোর অপরাজিত থাকার কীর্তিটি অক্ষত থাকলো। দায়িত্ব নেওয়ার পর তার অধীনে বেলজিয়াম এ পর্যন্ত ১০ ম্যাচেই অপরাজিত। আট জয়, দুই ড্র।

অসাধারণ খেলা উপহার দিয়েছেন লুকাকু। মাত্র ২০ মিনিটের ব্যবধানে এই চার গোল করেন তিনি। প্রথম গোল ১৭ মিনিটে, আর শেষ গোল ৩৭ মিনিটে। মাঝে ২৬ ও ৩০ মিনিটেও গোল করেছেন। এই গোলের সুবাদে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে আট ম্যাচ থেকে তার গোলের সংখ্যা দাঁড়ালো ১৪। বাছাই পর্বের এক আসরে এর আগে কেউ এত গোল করতে পারেনি। এর আগে সর্বোচ্চ গোল ছিল ১৩। নর্দার্ন আয়ারল্যান্ডের ডেভিড হিলি এবং পোল্যান্ডের রবার্ট লেভাডোভস্কি ১৩ গোল করেছিলেন।

স্বাগিতক দল শুরু থেকেই আজারবাইজানের ওপর ঝাঁপিয়ে পড়েছিল। ফলে একের পর এক গোল পেতে থাকে। ৩৭ মিনিটের মধ্যে তারা ৪-০ গোলে এগিয়ে যায়। চারটি গোলই করেন লুকাকু। গোল সংখ্যা হয়তো আরো বাড়াতে পারতেন লুকাকু। কিন্তু বিরতির আগেই তিনি মাঠ ছেড়ে যান। এ ম্যাচে লুকাকু আন্তর্জাতিক ম্যাচে তার গোল সংখ্যা ৮৩তে উন্নীত করেছেন। ১১৩ ম্যাচে এ গোল করেছেন তিনি। বেলজিয়ামের হয়ে পঞ্চম গোলটি করেন লিন্দ্রো ট্রোসাড।

লুকাকুর এমন পারফরম্যান্সে আজারবাইজানের কম অবদান নয়। লুকাকুকে নিষ্ক্রিয় রাখতে আজারবাইজানের ইডি ইসরাফিলভ মারাত্মক সব ফাউল করে ২০ মিনিটের সময় দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ থেকে বহিষ্কৃত হন।

এ ম্যাচের শুরুতে মাঠের উপস্থিত সবাই হতবাক হয়ে যান। কেননা আজারবাইজানের স্থলে সুইডেনের জাতীয় সঙ্গীত বাজতে শুরু করেছিল। এ ঘটনায় সফরকারী দল যেমন বিব্রত হয়েছে তেমনি স্বাগতিক দলের কর্মকর্তারাও।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp