বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে গাছ কেটে তান্ডব চালিয়ে জমি দখলের পায়তারা

উজিরপুর প্রতিনিধিঃ উজিরপুরে অসহায় পরিবারের দীর্ঘদিনের ভোগদখলীয় বসতবাড়ীর জমিতে বিভিন্ন প্রজাতির মূল্যবান ফলজ গাছ কেটে তান্ডব চালিয়ে জোড় পূর্বক দখলের পায়তারা চালাচ্ছে প্রভাবশালীরা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় তোলপার সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায়, উপজেলার শোলক ইউনিয়নের ধামুরা গ্রামের হামেদ হাওলাদার ও তার ভাইয়ের ছেলে প্রিন্স হাওলাদার ধামুরা মৌজায় ৪৩, ২৪৭ নং খতিয়ানের এস,এ ২৭১৫/ ৩০৯০, ২৭১৫/ ৩০৮৯ নং দাগের মোট ৪ শতাংশ জমি দলিল মূলে দীর্ঘদিন যাবৎ বসতবাড়ী ও ফলজ গাছ রোপন করে ভোগদখল করে আসছে। কিছুদিন ধরে ভোগদখলীয় জমির মালিক হামেদ হাওলাদার ও প্রিন্স হাওলাদারকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার সকালে ধামুরা বন্দর জামে মসজিদ পুনঃনির্মানের জন্য পুরাতন দেয়াল ভেঙে নতুন ভবন তৈরীর কার্যক্রম শুরু করে। মসজিদের নাম ভাঙিয়ে মসজিদের জমির সীমানা পেরিয়ে অসাধু প্রভাবশালী মসজিদ কমিটির সভাপতি শাজাহান দাহারিয়া, সাধারন সম্পাদক রফিক হাওলাদার এবং স্থানীয় তারেক মাহমুদ বেপারী মিলে একদল ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে প্রকৃত জমির মালিক হামেদ হাওলাদার ও প্রিন্স হাওলাদারের ভোগদখলীয় জমির উপর রোপিত নারিকেল ও কাঠাল গাছ জোড় পূর্বক কর্তন করে জমি দখলের পায়তারা চালায়। এতে বাঁধা দিলে পরবর্তীতে দেখে নেয়ার হুমকী দিয়ে চলে যায়।

এব্যাপারে শাহজাহান দাহারিয়ার সাথে যোগাযোগ করতে চাইলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

ভুক্তভোগী হামেদ হাওলাদার ও প্রিন্স হাওলাদার সাংবাদিকদের জানান, মসজিদের জন্য কিছু জমি প্রয়োজন হলে আমাদের কাছে দাবী করলে বিষয়টি ভেবে দেখতাম কিন্তু ওই প্রভাবশালী ভূমিদস্যু সন্ত্রাসীরা আমাদের কাছে জমি দাবী না করে আমাদের ভোগদখলীয় জমিতে থাকা মূল্যবান ফলজ গাছ জোড় পূর্বক কর্তন করে জমি দখলের পায়তারা চালাচ্ছে।

আরো জানান, মসজিদের জমির সীমানা প্রাচির নির্ধারন করা থাকা স্বত্তেও ওই প্রভাবশালীরা ক্ষমতার দাপটে সীমানা পেরিয়ে আমাদের শেষ সম্বল বসতবাড়ীর জমি দখলের পায়তারা চালাচ্ছে। আমরা অসহায় হওয়ায় এবং এলাকায় প্রভাব না থাকায় ওই সন্ত্রাসীরা আমাদের পরিবারকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী দেয়। তাদের হূমকির মূখে আমাদের পরিবারের সদস্যদের নিয়ে প্রতিনিয়ত আতঙ্কে রয়েছি। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা হয়নি তবে মামলার প্রস্তুতি চলছে।

উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল জানান, লিখিত অভিযোগ পেলে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ওই প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্দ্ধোতন কর্তৃপক্ষে সু-দৃষ্টি কামনা করেন ভুক্তভোগী পরিবার।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।