বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

উজিরপুর প্রতিনিধি :: বাঙ্গালি জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নানা চড়াই-উৎরাই পেরিয়ে ৭৪ বছর পূর্ণ করছে।

দেশভাগের পর ১৯৪৮ সালের ৪ জানুয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল থেকে সংগঠনটির যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠাকালে এর নাম ছিল পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ। পাকিস্তান আমলেই মুসলিম শব্দটি বাদ দেয়া হয়। স্বাধীনতার পর নাম হয় বাংলাদেশ ছাত্রলীগ হয়।

দেশ ব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বরিশালের উজিরপুরে ব্যাপক আয়োজনে উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পুস্পমাল্য অর্পন, র‌্যালী, আলোচনা সভা এবং কেক কাটার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। ৪ জানুয়ারী মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন নেতৃবৃন্দ। সকাল ১০ টায় একটি বর্নাঢ্য র‌্যালী উপজেলা চত্তর থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা চত্তরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য এর সামনে পুস্পমাল্য অর্পন করা হয়। বেলা ১১ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা ছাত্রলীগের সভাপতি অসিম কুমার ঘরামীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস.এম জামাল হোসেন, বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, প্রধান বক্তা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী।

উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও প্যানেল মেয়র মোঃ হেমায়েত উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তাপস কুমার সাহা, উপজেলা শ্রমীকলীগের যুগ্ম আহবায়ক শিপন মোল্লা প্রমূখ। উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ও ইউপি সদস্য মোঃ মাইনুল ইসলামের সঞ্চালনায় বক্তৃতা করেন উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি জুলহাস হাওলাদার, সাংগঠনিক সম্পাদক সৈকত ফকির, পৌর ছাত্রলীগ নেতা মুন্না, বড়াকোঠা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ এনায়েত সরদার।

আলোচনা সভা শেষে শত শত নেতাকর্মীরা কেক কেটে আনন্দ উল্লাস করে দিবসটি পালন করেন এবং শ্লোগানে শ্লোগানে মুখরিত হয় পুরো উপজেলা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp