বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে ব্যবসায়ী পরিবারের জমি দখলের পায়তারা

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে ব্যবসায়ী পরিবারের জমি দখলের পায়তারা চালাচ্ছে প্রতিপক্ষ প্রভাবশালীরা। ভ‚ল ব্যাখা দিয়ে একের পর এক মামলা দিয়ে হয়রানী করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভূক্তভোগী পরিবার সুত্রে জানা যায়- উপজেলার বামরাইল ইউনিয়নের ৫৪নং হস্তিশুন্ড মৌজায় বি.এস ১৬১২ নং দাগে ৪৬ শতাংশ জমি ওই গ্রামের মৃত সিরাজ সিকদারের ছেলে আসাদুল সিকদার(৪০) গংরা পৈত্রিক ও দলিল মূলে মালিক হয়ে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে। ভোগদখলীয় জমিতে আসাদুল সিকদার গংদের রোপিত বিভিন্ন প্রজাতির গাছের বাগান রয়েছে। উক্ত জমি দখল করার জন্য একই বাড়ীর প্রভাবশালী মুক্তাল সিকদার, দুলাল সিকদার, শাহালম সিকদার.ও তাদের ভাতিজা মামুন সিকদার, মঞ্জুরুল হক সিকদার মিলে ব্যবসায়ী পরিবারকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকী অব্যাহত রেখেছেন। এমনকী আসাদুল সিকদার গংরা ১১ সেপ্টেম্বর তাদের ভোগদখলীয় বাগান থেকে ৪টি মেহগনি গছি বিক্রি করেছে একই এলাকার গাছ ব্যবসায়ী বাবুল খলিফার কাছে। একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় এরই সুযোগ নিয়ে ভূল ব্যাখা দিয়ে আদালতে ১৫ সেপ্টেম্বর মুক্তাল হোসেন সিকদার বাদী হয়ে আসাদুল সিকদার,সাইদুল সিকদার.মাসুম সিকদার, কালু সিকদারের বিরুদ্ধে বরিশাল আদালতে ১৪৫ ধারায় একটি মামলা দায়ের করেন। সে মামলায় উল্লেখ করা হয়েছে ১৭ সেপ্টেম্বর গাছ বিক্রি করা হয়েছে।

সরেজমিনে গিয়ে গাছ ব্যবসায়ী বাবুল খলিফার কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন- আসাদুল সিকদার গংদের ভোগদখলীয় জমি থেকে আমি ৪টি গাছ ক্রয় করে ১১ সেপ্টেবর গাছগুলো কেটে নিয়ে যাই। ১৭ সেপ্টেম্বর কোন গাছ কাটা হয়নি।

ভূক্তভোগী আসাদুল সিকদার জানান- আমাদের ভোগদখলীয় জমি ওই ভূমিদস্যুরা ক্ষমতার দাপটে জোরপূর্বক দখল করতে চায়। এমনকী জমি বিরোধ নিয়ে আমাকে ফাসাঁনোর জন্য মিথ্যা অপপ্রচার চালিয়ে বিভিন্ন মহলে অভিযোগ দিয়ে হয়রানী করছে। তাদের সকল অভিযোগ সাজানো নাটক। অভিযুক্ত মামুন সিকদার বিষয়টি এড়িয়ে যায়।

ওই মামলাবাজ প্রভাবশালীদের খপ্পর থেকে রেহাই পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভূক্তভোগী ব্যবসায়ী পরিবার।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :