বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ৩ লক্ষাধিক টাকার মালামাল লুট

উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে নগদ অর্থ, স্বর্নালংকারসহ ৩ লক্ষাধিক টাকার মালামাল লুট করেছে প্রতিপক্ষ ভূমিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার বড়াকোঠা গ্রামের শ্রী হরিপদ শীল গংদের উত্তর বড়াকোঠা গ্রামের প্রভাবশালী গৌতম সরকার গংদের সাথে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় ২ এপ্রিল দুপুর ১২ টায় প্রভাবশালী ভুমিদস্যু গৌতম সরকার(৩২), পরেশ সরকার(২৮), অশোক সরকার(৫০) মিলে অসহায় পরিবারের বসতবাড়ীর জমি থেকে জোরপূর্বক মাটি কাটা শুরু করলে হরিপদ শীলের স্ত্রী পুষ্প রানী শীল প্রতিবাদ করায় হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। এমনকী ৩ এপ্রিল বেলা ১১ টায় আহত’র ছেলে বিমল শীলের ধামুরা বন্দরে হার্ডওয়ারের ব্যবসা প্রতিষ্ঠানে পুনরায় হামলা চালায় ওই সন্ত্রাসীরা এবং বিমলকে পিটিয়ে গুরুতর আহত করেছে। হামলার ঘটনার খবর পেয়ে ব্যবসায়ী বিমলের স্ত্রী দিথি রানী শীল ঘটনাস্থল ছুটে আসলে তাকেও এলাপাথারী ভাবে পিটিয়ে আহত করে পরিহিত স্বর্নের চেইন ছিনিয়ে নেয় এবং ক্যাশবাক্স থেকে নগদ ১ লক্ষ ৫০ হাজার টাকা লুটে নিয়ে ব্যবসায়ী পরিবারের সকল সদস্যকে পরবর্তীতিতে প্রানে মেরে ফেলার হুমকী দিয়ে চলে যায়। অপরদিকে হামলা চলাকালীন সময়ে উভয়ের মধ্যে দস্তাদস্তির এক পর্যায় প্রতিপক্ষ হামলাকারী গৌতম সরকার দোকানের চৌকাঠের সাথে ধাক্কা লেগে তার মাথায় আঘাত প্রাপ্ত হয়। সে ঘটনাকে পুজি করে হামলার ঘটনা ধামাচাপা দিতে উল্টো ব্যবসায়ী পরিবারকে ফাশাতে অপপ্রচার ও মিথ্যা নাটক সাজিয়ে মামলা দিয়ে হয়রানি করছে বলে অভিযোগ করেছে ব্যবসায়ী পরিবার। এ ঘটনায় আহত পুস্প রানী শীল বাদী হয়ে উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেছে।

স্থানীয় সুত্রে জানা যায়- গৌতম সরকারের ভাই সুরেস সরকার ইতিপূর্বে ধামুরায় স্বর্নকারের ব্যবসা করতো। তখন একাধিক মানুষকে ধোকা দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে ভারতে পাড়ি জমায়। সহজ সরল মানুষের টাকা আত্মসাৎ করে টাকার পাহাড় গড়েছেন তিনি। ভাইয়ের দাপটে হামলাসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িয়ে পরেছে তারা।

আহত পুস্প রানী শীল জানান, আমাদের অসহায় পেয়ে ওই ভূমিদস্যু সন্ত্রাসীরা আমাদের পরিবারের উপর হামলা চালিয়ে নগদ অর্থ স্বর্নালংকার সহ ৩ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়ে যায় এবং এলাকা থেকে আমাদের উৎখাত করার পায়তারা চালাচ্ছে। এছাড়াও আমার ছেলের কাছ থেকে হামলাকারী গৌতমের ভাই প্রতারক সুরেস ২ বছর পূর্বে ১ লক্ষ টাকা ধারবাবদ নিয়ে ভারতে চলে যায়। অভিযুক্ত গৌতম সরকারের মেবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

অফিসার ইনচার্জ মোঃ জিয়াউল আহসান জানান, এক পক্ষের মামলা নেয়া হয়েছে এবং আরেক পক্ষের অভিযোগ নেয়া হয়েছে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

ওই হামলাকারীদের দ্রত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভুক্তভোগী ব্যবসায়ী পরিবার।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :