বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে সংখ্যালঘু পরিবারের ভোগ দখলীয় জমি দখলের পায়তারা

উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুরে প্রভাবশালী ভূমিদস্যুরা সংখ্যালঘু পরিবারের ভোগ দখলীয় জমি দখলের পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উজিরপুর উপজেলার ওটরা ইউনিয়নের পশ্চিম কেশবকাঠী গ্রামের মৃত আমজেদ হোসেন মল্লিকের ছেলে নূর মোহাম্মদ মল্লিক (৬০) পার্শ্ববর্তী বানারীপাড়া উপজেলার উত্তর বাওয়ালিয়া গ্রামের গৌরাঙ্গ লাল রায়ের কেশবকাঠী মৌজায় ভোগ দখলীয় এস.এ খতিয়ান নং ২৩৮,২৩৯, এস, এ দাগ নং ২৪৩,২৪৪,২৮৮ ৮৩ শতাংশ জমি বন্ধক নেয়। ৩০ হাজার টাকার বিনিময়ে ১০ বছর পূর্বে বন্ধক নিয়ে চাষাবাদ করে আসছিল নূর মোহাম্মদ মল্লিক। কিছুদিন পূর্বে বন্ধকীয় টাকা ফেরৎ দিতে চাইলে তাল বাহানা শুরু করে। এমনকি গৌরাঙ্গ লাল রায়কে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিয়ে তার ভোগ দখলীয় সম্পত্তি জোর পূর্বক দখল করার পায়তারা চালায়। এরই ধারাবাহিকতায় গত বছরের ২৪ ডিসেম্বর সকাল ৮টার দিকে প্রভাবশালী ভূমিদস্যু নূর মোহাম্মদ মল্লিক একদল ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে উক্ত জমিতে জোর পূর্বক ঘর উত্তোলনের চেষ্টা চালায়। এতে বাধা দিলে গৌরাঙ্গ লাল কর্মকার ও তার ছেলে বিধান রায়কে বিভিন্ন ভয়ভীতি ও মামলায় জড়ানোর হুমকি দেয়। এ ছাড়াও জাল স্বাক্ষর করে ভ‚য়া কাগজপত্র তৈরী করে ভুল ব্যাখ্যা দিয়ে বিভিন্ন মহলে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করার অভিযোগও রয়েছে নূর মোহাম্মদ মল্লিকের বিরুদ্ধে। এ ঘটনায় বিধান রায় বাদী হয়ে ২৬ ডিসেম্বর উল্লেখ্য অভিযুক্তর বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে। অভিযুক্তর মোবাইল ফোনে যোগাযোগ করতে চাইলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

ভূক্তভোগী পরিবার জানান, আমাদের দীর্ঘদিনের ভোগ দখলীয় জমি ওই প্রভাবশালীরা দখলের মিশনে নেমেছে। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা। তাদের হুমকির মুখে আমাদের পরিবারের সকল সদস্যকে প্রতিনিয়ত আতঙ্কে থাকতে হচ্ছে। তাদের ভয়ে মুখ খুলছে না এলাকার সাধারণরা।

স্থানীয় সূত্রে আরো জানা যায়, নূর মোহাম্মদ এলাকায় একাধিক ব্যক্তির জমি ভ‚য়া কাগজপত্র তৈরী করে জোর পূর্বক দখল করে নিয়েছে। মামলাবাজ ও ভূমিখেকো নামে এলাকায় সুপরিচিত হয়েছেন তিনি। এ ছাড়াও নূর মোহাম্মদ মল্লিকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগসহ একাধিক মামলা চলমান।

ওই প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন সংখ্যালঘু পরিবার।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :