বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

উজিরপুরে ১ জেলের কারাদন্ড, পচা মাংস বিক্রি করায় ২ জনকে জরিমানা

উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুরে মা ইলিশ রক্ষা অভিযানে এক জেলেকে ১ মাসের কারাদন্ড এবং ১ লক্ষ মিটার জাল ভষ্মীভূত করা হয়। এছাড়া পচা গরুর মাংস বিক্রয়ের অভিযোগে ২ জনকে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়দেব চক্রবর্তী।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা ১২টায় উপজেলা সন্ধ্যা নদীর উজিরপুর এলাকা থেকে মৃত কেরামত আলীর ছেলে আমির হোসেন কে ৫শ মিটার জাল ও নৌকাসহ অভিযান চলাকালীন নদী থেকে গ্রেফতার করা হয়। এ ছাড়া সকালে উপজেলার ডাবেরকুল বাজার থেকে গরুর মাংস বিক্রেতা বানারীপাড়া উপজেলার চাখার এলাকার হালিম মল্লিকের ছেলে সফিকুল ইসলাম মল্লিক ও করম আলী সিকদারের ছেলে কামাল সিকদারকে পশু সংরক্ষণ আইন ২০১১ এর ২৪ ধারা মোতাবেক গরুর মাংস ভক্ষণে অনুপযোগি এবং অনিয়মতান্ত্রিকভাবে জবাই ও বিক্রয়ে কারণে ২ জনকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। মৎস্য অভিযান পরিচালনা করেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জয়দেব চক্রবর্তী, বানারীপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জামান হোসেন, উজিরপুর মডেল থানার ওসি(তদন্ত) মোঃ মাহাবুবুর রহমান।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট জয়দেব চক্রবর্তী জানান, মৎস্য সংরক্ষণ আইন অমান্য করে মা ইলিশ নিধন করার কারণে বিকেলে আমির হোসনে নামক একজনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয় এবং ১ লক্ষ মিটার জাল ভষ্মীভূত করা হয়। এ ছাড়া পশু সংরক্ষণ আইনে ২ জনকে ১০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :