এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৪২, আহত ৩২৪ | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৪২, আহত ৩২৪ এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৪২, আহত ৩২৪ – বরিশাল ক্রাইম নিউজ ডট কম

এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৪২, আহত ৩২৪

প্রকাশ: ১১ জুন, ২০১৯ ১:৪০ : অপরাহ্ণ

অনলাইন ডেস্ক: এবার ঈদযাত্রায় ৯৫ সড়ক দুর্ঘটনায় ১৪২ নিহত ও ৩২৪ জন আহত হয়েছেন বলে জানা গেছে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সড়ক, মহাসড়ক ও আঞ্চলিক সড়কে ৩০ মে থেকে ৯ জুন পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটেছে। নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকার অনলাইন সংস্করণ, অনলাইন নিউজ পোর্টাল, সংবাদ সংস্থা ও টেলিভিশন চ্যানেলগুলোতে প্রকাশিত সংবাদের ওপর ভিত্তি করে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

সংস্থাটির প্রতিবেদনে বলা হয়, গত কয়েক বছরের তুলনায় এবারে ঈদের সময় সড়ক ও নৌপথে পরিবহন ব্যবস্থাপনা তুলনামূলক ভালো ছিল। প্রায় সব মহাসড়ক বড় ধরনের যানজটমুক্ত ছিল। ঘরমুখী মানুষজনকে উপকূলীয় জেলাগুলোতে নিয়ে যাওয়ার জন্য ঢাকায় পর্যাপ্ত লঞ্চ ছিল।

তারা জানান, ৩০ মে সাতটি দুর্ঘটনায় ৯ জন নিহত ও আটজন আহত এবং ৩১ মে ছয়টি দুর্ঘটনায় ছয়জন নিহত ও সাতজন আহত হন।

১ জুন ১০ নিহত ও ৩১ জন আহত হন ১১টি দুর্ঘটনায়। ১৫ দুর্ঘটনায় ২ জুন ২৭ জন নিহত ও ৩৮ জন আহত হন। ৩ জুন সাত দুর্ঘটনায় কমপক্ষে ১৩ নিহত ও ১৪ জন আহত হন।

ঈদের আগের দিন ৪ জুন ছয় দুর্ঘটনায় ১৬ ও ৬২ জন যথাক্রমে নিহত ও আহত হন। ঈদের দিন ৫ জুন ২৬ নিহত ও ৭৮ জন আহত হন ১৬ দুর্ঘটনায়। ঈদের পর দিন ৬ জুন আটটি দুর্ঘটনায় নিহত ও আহতের সংখ্যা যথাক্রমে ১১ ও ৩৩ জন।

৭ জুন ১১ নিহত এবং ১৮ জন আহত হন ছয় দুর্ঘটনায়। সাত দুর্ঘটনায় ৮ জুন আটজন নিহত ও ১১ জন আহত হন। আর ৯ জুন ছয় দুর্ঘটনায় নিহত ও আহত হন যথাক্রমে পাঁচ ও ২৪ জন।