বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কবি হেনরি স্বপনকে গ্রেপ্তারের প্রতিবাদে কাল বিক্ষোভ কর্মসূচির ঘোষনা নিউজ এডিটরস্ কাউন্সিলের

নিউজ ডেস্ক :: লেখক ও কবি ও সাংবাদিক হেনরি স্বপনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা, গ্রেপ্তার এবং হয়রানির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় আগামীকাল বরিশাল পুলিশ কমিশনার আয়োজিত সংবাদ সম্মেলন বর্জনের পাশাপাশি একই সময় পুলিশ কমিশনারের সংবাদ সম্মেলনে যোগ না দিয়ে কবি হেনরি স্বপনের মুক্তির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করবে নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশাল। বিষয়টি নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের সভাপতি সৈয়দ মেহেদি হাসান ও সাধারন সম্পাদক খন্দকার রাকিব নিশ্চিত করেছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যার পরে নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশালের এক সাধারন সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করেন সকল সদস্যবৃন্দ।

উল্লেখ্য, লেখক ও কবি হেনরি স্বপনকে গ্রেপ্তার করেছে বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশ। বরিশাল ক্যাথলিক চার্চের ফাদারের দায়ের করা মামলায় তার বিরুদ্ধে খ্রীস্টান সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ আনা হয়েছে।

কোতয়ালি মডেল থানা পুলিশ জানায়, সকালে হেনরি স্বপনকে তার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। হেনরি স্বপন বরিশাল বিশপের চাচাতো ভাই। গত ২/৩ বছর ধরে হেনরি স্বপন তার ফেসবুকে চার্চের কর্মকাণ্ড সম্পর্কে লেখালেখি করে আসছেন।কবি হেনরী স্বপনের জন্ম ২২ ফেব্রুয়ারি ১৯৬৫ খ্রীস্টাব্দ।

ডিজিটাল আইনে আটক হয়েছেন কবি হেনরি স্বপন। দীর্ঘদিন ধরে তার লেখনির মাধ্যমে সমাজের নানান অসঙ্গতি, অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার রয়েছেন তিনি। তার লেখনির সাহসিকতায় তিনি সম্প্রতি দেশব্যাপী বেশ আলোচনায় আসেন।

তার প্রকাশিত গ্রন্থগুলোর অন্যতম হলো- কীর্তনখোলা, মাটির বুকেও রৌদ্রজ্বলে, ও মোমের শরীরে আগুন, জংধরা ধুলি, কাস্তে শানানো মোজার্ট, ঘটনার পোড়ামাংস, হননের আয়ু, উড়াইলা গোপন পরশে। ভাষাপ্রকাশ নির্বাচিত শ্রেষ্ঠ কবিতা। সম্পাদনা গ্রন্থ: জীবনানন্দ।

এর আগে ১১ মে শনিবার রাতে অজ্ঞাতনামা কয়েকজন দুর্বৃত্ত কবির বরিশালের বাসভবনে গিয়ে তাকে প্রাণনাশের হুমকি দেয়। এ সময় তারা কবিকে বরিশাল ত্যাগেরও হুমকি দিয়েছিল। এ ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছিলেন তিনি।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।