বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

করোনা শনাক্তের হার ৬ শতাংশে নামল

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের হার ৬ শতাংশের ঘরে নেমেছে। এ সময়ে ১৮০টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৬২৯টি নমুনা সংগ্রহ করা হয়। তবে এদিন পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪৬২টি নমুনা। এর মধ্যে ৯৯১ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।
নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার ৬ দশমিক ৮৫ শতাংশে নেমে এসেছে। এ পর্যন্ত মোট ৩২ লাখ ৮৬ হাজার ৮৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে মোট নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার ১৫ দশমিক ৭৬ শতাংশ।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

রোগতত্ত্ব বিশেষজ্ঞরা বলছেন, করোনা আক্রান্তের হার ৫ শতাংশের নিচে নামলে এবং ৪ সপ্তাহ সময় ধরে শনাক্তের হার ৫ শতাংশের নিচে থাকলে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে ধরে নেয়া হয়।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। গত শনিবার (২ জানুয়ারি) পর্য়ন্ত মোট মৃত্যু ৭ হাজার ৬৭০ জনের মধ্যে পুরুষ ৫ হাজার ৮৩১ জন (৭৬ দশমিক ০৩ শতাংশ) ও নারী এক হাজার ৮৩৯ জন (২৩ দশমিক শূন্য ৯৭ শতাংশ)।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :