বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কাউনিয়ায় ছিনতাইয়ের ১ঘন্টার মাথায় টাকা ও মোবাইল উদ্ধার করলো বিট পুলিশ, আটক ২

নিজস্ব প্রতিবেদক: বরিশাল নগরীর কাউনিয়া বিসিক শিল্প এলাকায় শ্রমিকের ছিনতাই হওয়া টাকা ও মোবাইল সেট উদ্ধার করে দিয়েছে বিট পুলিশ। সেই সাথে আটক করা হয়েছে ছিনতাইয়ের ঘটনার সাথে জড়িত দুই ছিনতাইকারীকে।

নগরীর কাউনিয়া বিসিক শিল্প নগরীতে এই ঘটনাটি ঘটার মাত্র এক ঘণ্টার মধ্যেই ওই দুই ছিনতাইকারীকে আটক করে বিসিসি’র ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত বিট অফিসার উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশার ও তার টিম।

আটককৃতরা হল- নগরীর কাউনিয়া সিলেট ফ্যাক্টরি সংলগ্নের বাসিন্দা আলমগীরের ছেলে ইমন (২০) ও একই এলাকার আব্বাস হাওলাদারের ছেলে আসিফ হাওলাদার (১৮)। তবে ছিনতাইয়ে ঘটনার সাথে জড়িত অপর তিন ছিনতাইকারীকে আটক করতে পারেনি পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায় তারা।

পালিয়ে যাওয়া ছিনতাইকারীরা হল একই এলাকার বাসিন্দা অপু, মিলন ও রিফাত।

এসআই আবুল বাশার জানান, ‘ফরচুন সুজ’র কার্টুন বিভাগে কর্মরত রাকিব (১৮) নামের শ্রমিক মঙ্গলবার সন্ধ্যার দিকে বেতন নিয়ে বাসায় ফিরছিলেন।

পথিমধ্যে একদল ছিনতাইকারী বিসিক শিল্প নগরীতে এম.জে কোম্পানির সামনে রাকিবের পথরোধ করে। এরপর তাকে ওই কোম্পানির পেছনে ডেকে নিয়ে গলায় চাকু ধরে বেতনের নগদ টাকা ও তার ব্যবহৃত মোবাইল সেট ছিনতাই করে। এদিকে ঘটনার পরপরই বিষয়টি কাউনিয়া থানার অফিসার ইনচার্জকে অবগত করা হয়। তিনি তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণের জন্য দায়িত্বপূর্ণ এলাকার বিট অফিসারকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এরপর বিট অফিসার আবুল বাশার অভিযান চালিয়ে বিসিকের বেঙ্গল বিস্কুট কারখানার সামনে থেকে ছিনতাই চক্রের সদস্য ইমন ও আসিফকে আটক করেন।

এসআই আবুল বাশার বলেন, ‘ঘটনাটি আমার আওতাধীন ৩ নম্বর বিটে ঘটেছে। ঘটনাটি শোনার পরে অভিযান চালিয়ে মাত্র এক ঘণ্টার মধ্যে দু’জন ছিনতাইকারীকে আটক করা হয়েছে।

তবে ঘটনাটি সরাসরি বিট অফিসারকে জানানো হলে আরও দ্রুত এবং অন্যান্য ছিনতাইকারীদেরও আটক করা সম্ভব হতো। তিনি বলেন, ‘আটককৃত দু’জন পেশাদার ছিনতাইকারী বলে আমাদের কাছে স্বীকার করেছে। এরা শহরের বিভিন্ন এলাকায় ঘুরে ফিরে ছিনতাই করে। আটককৃতরা কাউনিয়া এলাকায় ভাড়া থাকলেও তাদের গ্রামের বাড়ি পিরোজপুর বলে দাবি করেছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পাশাপাশি জড়িত অপর ছিনতাইকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

অপরদিকে, পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘বিসিক শিল্প নগরীতে কোন ধরনের ছিনতাই, মাদক বাণিজ্য কিংবা সন্ত্রাসী কর্মকাণ্ড চলতে দেয়া যাবে না। এ ধরনের কোন কর্মকাণ্ড সংঘটিত হতে দেখা মাত্রই সংশ্লিষ্ট বিট অফিসার বা থানা পুলিশকে খবর দেয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :