বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

কারাদণ্ডের আদেশ হওয়ায় বরিশাল সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক : :দুদকের দায়ের করা একটি মামলায় সাত বছর কারাদণ্ডের আদেশ হওয়ায় বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান মো. নুরুল ইসলামকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে। একই সাথে তত্ত্বাবধায়ক প্রকৌশলীর শূন্য পদে নির্বাহী প্রকৌশলী আব্দুল মোতালেবকে চলতি দায়িত্ব দেয়া হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) রাতে স্থায়ীভাবে বরখাস্ত ও চলতি দায়িত্বের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন। তিনি জানান, গত মঙ্গলবার ( ১৭ নভেম্বর) সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন স্বাক্ষরিত এই অফিস আদেশ দেয়া হয়।

তিনি আরো জানান, একটি দুর্নীতি মামলায় বিসিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী খান মো. নুরুল ইসলামকে চলতি মাসের গত ৯ নভেম্বর ৭ বছর কারাদণ্ডের আদেশ দেন একটি আদালত। আদালতে দণ্ডিত হওয়ায় তাকে গত মঙ্গলবার স্থায়ীভাবে বরখাস্ত করে বুধবার সংশ্লিষ্ট শাখায় আদেশ পাঠিয়ে দেয়া হয়। বুধবার (১৮ নভেম্বর) এই আদেশ জারি হয়।

১৯৯৫-৯৬ অর্থ বছরে তৎকালীন পৌরসভার উন্নয়ন বরাদ্দের প্রায় ৪৫ লাখ টাকা আত্মসাতের একটি মামলায় গত ৯ নভেম্বর বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালত সাবেক সিটি মেয়র আহসান হাবিব কামালসহ ৫ জনকে ৭ বছর করে কারাদণ্ডের আদেশ দেন। সাবেক মেয়র কামাল তৎকালীন পৌরসভার চেয়ারম্যান এবং খান মো. নুরুল ইসলাম সহকারী প্রকৌশলী ছিলেন। পরবর্তীতে কামাল সিটি মেয়র এবং নুরুল ইসলাম তত্ত্বাবধায়ক প্রকৌশলী হন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :