গৌরনদীতে গাছ মালিকের স্বেচ্ছাচারিতায় বিধ্বস্ত ঘরের উপর থেকে অপাসারিত হয়নি গাছ | বরিশাল ক্রাইম নিউজ ডট কম বরিশাল ক্রাইম নিউজ ডট কম – গৌরনদীতে গাছ মালিকের স্বেচ্ছাচারিতায় বিধ্বস্ত ঘরের উপর থেকে অপাসারিত হয়নি গাছ গৌরনদীতে গাছ মালিকের স্বেচ্ছাচারিতায় বিধ্বস্ত ঘরের উপর থেকে অপাসারিত হয়নি গাছ – বরিশাল ক্রাইম নিউজ ডট কম
গৌরনদীতে গাছ মালিকের স্বেচ্ছাচারিতায় বিধ্বস্ত ঘরের উপর থেকে অপাসারিত হয়নি গাছ – বরিশাল ক্রাইম নিউজ ডট কম

গৌরনদীতে গাছ মালিকের স্বেচ্ছাচারিতায় বিধ্বস্ত ঘরের উপর থেকে অপাসারিত হয়নি গাছ

প্রকাশ: ২১ নভেম্বর, ২০১৯ ৫:৪৯ : অপরাহ্ণ


গৌরনদী প্রতিনিধি :: ঘুর্নিঝড় বুলবুলের তান্ডবে বিশালাকৃতির রেন্ট্রি গাছ বসতঘরের উপর পড়ে একটি ঘর সম্পূর্ন বিধ্বস্ত ও আরেকটি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হলেও ঘটনার বার দিন অতিবাহিত হওয়ার পরেও গাছ মালিকের টনক নড়েনি। গাছ মালিকের স্বেচ্ছাচারিতায় অন্যের ঘরে ঠাই মিলেছে দুইটি ভুক্তভোগি পরিবারের। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার বাঘার গ্রামের।

এঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার স্থানীয় গ্রাম আদালতে লিখিত অভিযোগ দেওয়ার পর গ্রাম আদালত থেকে শ্রমিক পাঠিয়ে ঘরের উপর থেকে গাছ অপাসারনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাঘার গ্রামের বাবু লাল হালদার ও পরেশ হালদার অভিযোগ করে বলেন, তাদের বসতঘরের পাশে একই বাড়ির মানিক লাল বেপারীর বিশালাকৃতির রেন্ট্রি গাছ গত তিন বছর যাবত কাটতে বলা হলেও নানান তালবাহানা চালিয়ে আসছিলো। এরই মধ্যে ঘূর্নিঝড় বুলবুলের কারনে মানিক লালের রেন্ট্রি গাছ তাদের ঘরের উপর পরে একটি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত ও আরেকটির আংশিক ক্ষতি হয়।

তারা আরও জানান, ঝড়ের সময় বসত ঘরে কেউ না থাকায় প্রানহানির ঘটনা ঘটেনি। কিন্তু ঘটনার বার দিন অতিবাহিত হলেও এমনকি মানিক লাল বেপারীকে বসতঘরের উপর থেকে বার বার গাছ অপসারনের জন্য বলা হলেও গাছ অপাসারন করছিলোনা। পরবর্তীতে মাহিলাড়া গ্রাম আদালতে মামলা দেয়া হলে বৃহস্পতিবার সকালে গ্রাম আদালত থেকে শ্রমিক পাঠিয়ে গাছ অপসারনের কাজ শুরু করা হলে গাছ কাটতে বাঁধা প্রদান করেন মানিক লাল।

ক্ষোভ প্রকাশ করে তারা আরও বলেন, মানিক লালের গাছ পড়ে ঘর দুটি বিধ্বস্ত হলেও মানিক লালের বিন্দুমাত্র অনুশোচনা বোধ হয়নি। এমনকি ঘর বিধ্বস্ত হওয়ার পর থেকে তারা অন্যের ঘরে বসবাস করে আসছেন। এ বিষয়ে মানিক লাল বেপারী জানান, ঝরের পর থেকে শ্রমিক নিয়ে গাছ কাটার জন্য গেলে প্রতপক্ষরা বাধা প্রদান করে যার ফলে শ্রমিক নিয়েও গাছ কাটতে পারিনি।

এবিষয়ে মাহিলাড়া ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, ক্ষতিগ্রস্ত পরিবার গ্রাম আদালতে লিখিত অভিযোগ দেয়ার পর গ্রাম আদালতের মাধ্যমে শ্রমিক পাঠিয়ে বসতঘরের উপর থেকে গাছ অপাসারন করা হয়েছে।


সকল নিউজ