বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঘুষ ছাড়া ফাইল নড়ে না ভূমি অফিসে, না দিলেই হয়রানি

অনলাইন ডেস্ক :: মাদারীপুরের শিবচর উপজেলা ভূমি অফিসে প্রত্যয়নপত্রসহ বিভিন্ন কাজ ঘুষ ছাড়া হয় না বলে অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, ঘুষ না দিলে উল্টো হয়রানিরও শিকার হন অনেকে।

এদিকে মাদারীপুরের শিবচরে ভূমি অফিসের এক পেশকারের ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল হয়েছে সামজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা যাচ্ছে, ভূমি অফিসের পেশকার লিটন বিশ্বাস একজনের কাছ থেকে অফিস কক্ষেই টাকা নিচ্ছেন।

অপরদিকে ভোগান্তি থেকে রক্ষা পেতে এক ভুক্তভোগী লিখিত অভিযোগ দিয়েছেন। তার লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, খবির মোল্লা নামে এক ব্যক্তি বনবিভাগের একটি লাইসেন্স পাওয়ার জন্য ভূমি অফিসের প্রত্যয়ন দরকার হয়। দীর্ঘ তিন মাস ধরে প্রত্যয়নপত্রের জন্য ভূমি অফিসের এক টেবিল থেকে অন্য টেবিলে ধরনা দিয়েও পায়নি প্রত্যয়নপত্র। লিটন বিশ্বাস বিভিন্ন অজুহাতে হয়রানি করে ভুক্তভোগী মো. খবির মোল্লাকে। ১০ হাজার টাকা দিলে প্রত্যয়নপত্র পাওয়া যাবে বলে জানায় পেশকার লিটন বিশ্বাস। কোনো উপায় না পেয়ে ভুক্তভোগী একপর্যায়ে তাকে ৫ হাজার টাকা দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী বলেন, কোনো কাগজপত্র আনতে গেলেই ১০ হাজার থেকে ২০ হাজার টাকা করে দিতে হয়। অথচ এসব সেবা বিনা মূল্যে দেয়ার কথা থাকলেও ভূমি অফিসের কর্মচারীরা গ্রাহকদের নানাভাবে হয়রানি করে যাচ্ছে।

এ ব্যাপারে অভিযুক্ত লিটন বিশ্বাস ঘুষ লেনদেনর বিষয়টি অস্বীকার করেন।

শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রকিবুল হাসান বলেন, ভূমি অফিসে প্রত্যয়নের জন্য কোনো টাকা লাগে না। এ বিষয়ে একজন অভিযোগ দিয়েছিল, পরে তিনি তার অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন।

শিবচরের ইউএনও মো.আসাদুজ্জামান বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :