বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

চরফ্যাশনে ঘূর্ণিঝড় মোকাবেলায় স্বেচ্ছাসেবকদের মাঝে সরঞ্জাম বিতরণ

এম নোমান চৌধুরী, চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি :: ব্রিটিশ সরকারের FCDO এর আর্থিক সহযোগিতায় কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের নেতৃত্বে ”সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের পক্ষ থেকে চরফ্যাশন উপজেলায় পৃথক দুটি অনুষ্ঠানে সিপিপি স্বেচ্ছাসেবকদের এবং চরফ্যাশন উপজেলা ও এর ২০ ইউনিয়ন এবং পৌরসভায় ঘূর্ণিঝড় প্রস্তুতি সরঞ্জাম বিতরণ করেছে উন্নয়ন সংগঠন পিএইচডি।

উপজেলার অফিসার্স ক্লাবে উপজেলা নির্বাহী অফিসার জনাব রুহুল আমিন এবং পৌরসভার অডিটোরিয়ামে পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ এ সকল সরঞ্জাম গ্রহন করেন। উক্ত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোঃ মোমেন খান, বিভাগীয় ক র্মসূচি সমন্বয়কারী, ইএইচডি-পিএইচডি, মোঃ মোকাম্মেল হক, সহকারী পরিচালক, সিসিপি, মোঃ আনিসুর রহমান, প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা, ইএইচডি-পিএইচডি স্বাস্থ্য সমন্বয়কারী জাকির হোসেন, হাসেম মহাজন, সভাপতি প্রেস ক্লাব, চরফ্যাশন, ভোলাসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পৌরসভার কাউন্সিলর ও গণমাধ্যম ব্যক্তিত্ববর্গ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন স্বাস্থ্য সমন্বয়কারী রেজাউল করিম ভূইয়া।

পিএইচডি-ইএইচডি প্রকল্পের পক্ষ থেকে ঘূর্ণিঝড় প্রস্তুতি সরঞ্জামের মধ্যে ছিলো সাইরেন, মেগাফোন, লাইফ জ্যাকেট, গামবুট, রেইনকোট, হেলমেট, ফার্স্ট এইড বক্স, রেসকিউ কিট, রেডিও, স্ট্রেচার ইত্যাদি ১৩টি আইটেমের মোট ১৩০২টি সরঞ্জাম হস্তান্তর করা হয়। চরফ্যাশন উপজেলা, চরফ্যাশনের ২০টি ইউনিয়ন, চরফ্যাশন পৌরসভা এবং সিপিপি ভলান্টিয়ারদের দুর্যোগকালীন সময়ে এসকল ঘূর্ণিঝড় প্রস্তুতি সরঞ্জাম ব্যবহারের জন্য বিতরণ করা হয়।

বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় দেশের দক্ষিণ উপকূলীয় অঞ্চলে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।


উল্লেখ্য, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্বাবধানে ব্রিটিশ সরকারের FCDO এর আর্থিক সহযোগিতায় Partners in Health and Development (PHD) বরিশাল বিভাগের ৮টি উপজেলায় এই প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :