বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

চরফ্যাশনে মানবতার সেবায় নিয়োজিত পরিশ্রমী এসিল্যান্ড রিপন বিশ্বাস

এম নোমান চৌধুরী চরফ্যাশন(ভোলা)প্রতিনিধি :: ভোলা জেলার চরফ্যাশন উপজেলায় জনসেবায় সর্বদা নিয়োজিত সহকারী ভূমি কমিশনার( এসিল্যান্ড) রিপন বিশ্বাস। চরফ্যাশন উপজেলায় তিনি যোগদানের পর থেকে বদলে গেছে চরফ্যাশন উপজেলার ভূমি অফিসের কার্যক্রম ও সেবার মান। নিজের মত করে সাজিয়েছে ভূমি অফিসের সকল সেক্টর। ফলে ভূমি অফিসে এখন জনদূর্ভোগ ও ভোগান্তি নেই বললেই চলে।

এলাকায় জনবান্ধব ও সেবাবান্ধব কর্মকর্তা হিসেবে পরিচিত এসিল্যান্ড রিপন বিশ্বাস মানবতার সেবক হয়ে প্রতিনিয়ত অগণিত মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন। ভূমি অফিসে হয়রানি ও ভোগান্তি বন্ধ করে জনকল্যাণে কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত।

এ বিষয়ে এসিল্যান্ড রিপন বিশ্বাস বলেন, একজন সরকারি কর্মকর্তা হিসেবে আমার সর্বপ্রথম দায়িত্ব সরকারি বিধি মেনে জনগনকে দ্রুত মানসম্মত সেবা প্রদান। উপজেলা ভূমি অফিসে যেহেতু অধিকাংশই গ্রামের প্রান্তিক জনগোষ্ঠী সেবা গ্রহন করতে আসে, তারা অনেক ক্ষেত্রেই অসহায়-গরীব, ভূমির বিভিন্ন বিষয়ে অজ্ঞ। তাদের জন্য হয়রানি- ভোগান্তি-দুর্নীতিমুক্ত ভূমিসেবা নিশ্চিত করতে পারলে সরাসরি মানুষের সেবা করা যায়। আর মানবসেবার চেয়ে বড় কিছু হতে পারে না। এ কাজের চ্যালেঞ্জ অনেক, তবে সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে আমার এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এলাকার জনগণ বলেন, রিপন বিশ্বাস স্যার এর মত সৎ সাহসী ও পরিশ্রমী কর্মকর্তা থাকায় উপজেলা ভূমি অফিসে দুর্নীতি এখন নেই বললেই চলে, ভূমি অফিস এখন দালাল শূণ্য হয়েছে। তিনি সকলকে তার সাথে দেখা করার সুযোগ দেন, সকলের কথা মন দিয়ে শোনেন, সমাধান-পরামর্শ দেন। গরীব অসহায় মানুষরা এতে করে কাঙ্ক্ষিত সেবা পাচ্ছে ।

তিনি সাহসিকতার সাথে ন্যায় ও নিষ্ঠার সাথে কাজ করে আমাদের এলাকার অনেক আবাদি কৃষি জমি খনন করে পুকুর খনন কাজ বন্ধ, অবৈধ দখলদার উচ্ছেদ, অবৈধ বালুর ড্রেজার জব্দ, ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি বন্ধ করে আমাদের চরফ্যাশন উপজেলার ভালোর জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :