বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ছবি যেন জঙ্গিবাদ-উগ্রবাদের বিরুদ্ধে কথা বলে : জেলা প্রশাসক

শামীম আহমেদ :: বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেছেন, আমাদের নবীন যারা চিত্রশিল্পিরা আছে তারা যেন জয়নুল আবেদিনের উপর গবেষনা করে ছবি আকা শিখবে। এই ছবি আকার মাধ্যমে সমাজ পরিবর্তন ও শোষনের বিরুদ্ধে মানবিক সামাজিক সমাজ গড়ে উঠার জন্য ছবি কথা বলতে পারবে। এরই মাধ্যমে ন্যায়-নিষ্ঠার জন্য একই সাথে জঙ্গিবাদ, উগ্রবাদ ও মৌলবাদের বিরুদ্ধে কথা বলে বাংলাদেশকে ছবি আকার মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিল্পিদের প্রতি আহবান জানান।

আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিকালে নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বরিশাল চারুকলার আয়োজনে দিনব্যাপী চিল্পচার্য জয়নুল আবেদিনের ১০৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ও জয়নুল চিত্র প্রদর্শনী ‘নবান্ন’ উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বরিশাল চারুকলার সভাপতি আলতাফ হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেনকাজী মোজাম্মেল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক গৌতম বাড়ৈ, সহকারী কমিশনার সুব্রত বিশ্বাষ দাস, সাবেক শিশু বিষয়ক কমকর্তা পঙ্কজ রায় চৌধুরী প্রমুখ। এরপূর্বে অনুষ্ঠানের শুরুতে ভার্চুয়াল বক্তব্যের মাধ্যমে বরিশালে চিল্পচার্য জয়নুল আবেদিনের এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করায় শুভেচ্ছা জানান কারিগড়ি ও মাদ্রাসা শিক্ষা মন্ত্রনালয়ের সচিব আমিনুল ইসলাম খান।

অন্যদিকে বরিশাল চারুকলার পক্ষ থেকে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানকে ক্রেস্ট সম্মাননা প্রদান করা হয়। পরে জেলা প্রশাসক বিভিন্ন নবীন চিত্র শিল্পিদের ছবির গ্যালারী প্রদর্শন করে নবান্ন উৎসবে অংশ নেন।এছাড়া শুরুতেই জেলা প্রশাসক জয়নুল আবেদিনের প্রতিকৃতিতে ফুলেল শুভেচ্ছা জনান।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :