বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ছেলের কোলে কেন্দ্রে এসে ভোট দিলেন ছকিনা

অনলাইন ডেস্ক :: প্রথম দফা পৌরসভা নির্বাচনে দিনাজপুরে ফুলবাড়িতে হুইল চেয়ারে বসেই প্রথমবারে মতো ইভিএমে ভোট দিলেন ৯৯ বছর বয়সী বৃদ্ধ শরিফ উদ্দিন চৌধুরী। এছাড়াও একই কেন্দ্রে ছেলের কোলে করে ভোট দিতে আসেন ছকিনা বেওয়া (৭৫) নামের এক বৃদ্ধ মহিলা।

ফুলবাড়ি পৌরশহরের বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা ১১টায় ভোট দিতে আসেন এ দুই ভোটার।

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা রাজ্জাক উল হায়দার সাংবাদিকদের বলেন, ভোটগ্রহণ শুরুর দিকে ভোটারের উপস্থিতি কিছুটা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি অনেকটা বেড়ে যায়। বেলা ১১টা পর্যন্ত কেন্দ্রের মোট ভোটারের ১৫ শতাংশ ভোট পড়েছে। ওই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ১৮৩ জন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, দিনাজপুরের ফুলবাড়ি পৌরসভার নির্বাচনে এবারই প্রথমবারের মতো ইভিএমে ভোট দিচ্ছেন ২৭ হাজার ৯৩১ জন ভোটার। তাদের মধ্যে ১৩ হাজার ৫৫২ পুরুষ এবং ১৪ হাজার ৩৩৯ জন নারী। ১০ কেন্দ্রে ৯৪টি বুথে এই ভোটগ্রহণ চলছে।

নির্বাচনে মেয়র পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে নৌকা মার্কা নিয়ে লড়ছেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর ভাই খাজা মইনুদ্দিন, ধানের শীষ নিয়ে শাহাদৎ হোসেন শাহাদত আলী, স্বতন্ত্র প্রার্থী পৌর বিএনপির সভাপতি মাহমুদুল আলম লিটন এবং বর্তমান মেয়র মুরতুজা।

এছাড়াও কাউন্সিলর পদে ২৯ এবং সংরক্ষিত আসনে ১০ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা সাংবাদিকদের জানান, গুরুত্বপূর্ণ ১০ ভোটকেন্দ্রের সবগুলোতে একজন করে নির্বাহী ম্যজিস্ট্রেট, সাতজন পুলিশ, ১০ জন আনসার সদস্য কাজ করছেন।

এছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে চার প্লাটুন বিজিবি, র্যাব ও পুলিশের চারটি টিম, সাদা পোশাকে সাতজন করে সদস্য নিয়ে তিনটি মোবাইল টিম রয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :