বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

জিয়ার কন্ঠ শুনে বাংলার মানুষ সেদিন স্বাধীনতার সশ্রস্ত্র যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন

শামীম আহমেদ ::: মহান স্বাধীনতার ঘোষক, বিএনপি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্ম বার্ষিকী উপলক্ষে বরিশাল জেলা যুবদল (দক্ষিণ) আয়োজিত শীতবস্ত্র বিতরণ ও দোয়া মোনাজাত অনুষ্ঠানের প্রধান অতিথি কেন্দ্রীয় যুবদলের সাধারন সম্পাদক আব্দুল মোনায়েম মুন্ন বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান একজন সাহসী যোদ্ধার নাম। জিয়ার কন্ঠ শুনে বাংলার মানুষ সেদিন স্বাধীনতার সশ্রস্ত্র যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন। যদি বাংলাদেশ স্বাধীন না হত তাহলে জিয়াসহ তার পরিবারের অস্তিত্ব পাক সরকার বিলীন করে দিত। জিয়া সেকথা যেনেও নিজের জীবনের ঝুঁকি নিয়ে এদেশ স্বাধীনতার ঘোষণা করে নিজেই আবার রণাঙ্গনে মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন।

তিনি বলেন, ৭১ সালের রাজনৈতিক ব্যাক্তিরা সেদিন স্বাধীনতা ঘোষণা দিতে ব্যার্থ হয়ে আরাম আয়েসের জন্য ভারতে চলে গেছেন।জিয়াউর রহমান ক্ষমতায় এসে শেখ মুজিবের রেখে যাওয়া দূর্ভিক্ষকের দেশকে একটি স্বনির্ভর বাংলাদেশ গড়ে তুলেছিলেন।
জিয়াউর রহমান প্রথম রাষ্ট্রপতি যার সময়ে বাংলাদেশ থেকে বিশ্ববাজারে বাংলাদেশীদের শ্রম বাজার তৈরী করে দিয়ে গেছেন।
তাই আজকে জিয়ার উত্তরসূরি তারেক রহমান গণতন্ত্রহীন বাংলাদেশের জন সাধারনের ভোটের অধিকার আদায়ের জন্য নেতৃত্ব দিয়ে যাচ্ছে।

আমাদের ভোটের অধিকার ও দেশের গণতন্ত্র পুর্নউদ্ধার করাসহ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশের মাটিতে ফিরিয়ে আনার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে থাকার আহবান জানান।

আজ শনিবার (২১ জানুয়ারী) সন্ধ্যায় সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে সম্মুখে বরিশাল জেলা ভারপ্রাপ্ত যুবদল সভাপতি মামুন রেজা খানের সভাপতিত্বে ও জেলা যুবদল সাধারন সম্পাদক এ্যাড. এইচ এম তছলিম উদ্দিনের সার্বিক পরিচালনা ও জেলা যুবদল সাংগঠনিক সম্পাদক এ্যাড. হাফিজ আহমেদ বাবলুসহ যুগ্ম সম্পাদক মাইনুল ইসলাম শিহাবের সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন বরিশাল মহানগর বিএনপি আহবায়ক মোঃ মনিরুজ্জামান খান ফারুক, মহানগর সদস্য সচিব এ্যাড. মীর জাহিদুল কবির জাহিদ, কেন্দ্রীয় যুবদল সাবেক সহ-সভাপতি জাকির হোসেন নান্নু, বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, বরিশাল মহানগর যুবদল ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এ্যাড. মাযহারুল ইসলাম জাহান, জেলা যুবদল যুগ্ম সাধারন সম্পাদক এস.এম আশ্রাফুল মাহফুজ, বেল্লাল হোসেন, বরিশাল উত্তর জেলা যুবদল আহবায়ক সালাউদ্দিন পিপলু।

এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন মহানগর যুবদল সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন, বরিশাল উত্তর জেলা যুবদল সদস্য সচিব গোলাম মোসের্দ মাসুদ, জেলা যুবদল সহ-সভাপতি সালাউদ্দিন নাহিদ, বরিশাল যুবদল নেতা নুরুল আলম কয়েস, মাওলা রাব্বি শামীম।

পরে জেলা যুবদলের পক্ষ থেকে অসহায় ও দুস্থদের জন্য শীতবস্ত্র বিতরণ করে এসময় প্রধান অতিথি আব্দুল মোনায়েম মুন্না।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp