বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ঝালকাঠিতে বন্ধ মাদরাসার বারাদ্দের টাকায় বাড়ির পুকুরের ঘাট বানালেন সেক্রেটারি

ঝালকাঠি প্রতিনিধি ::: ঝালকাঠির রাজাপুরে বন্ধ হয়ে যাওয়া একটি মাদরাসার নামে বরাদ্দ টাকা আত্মসাৎ করে নিয়ে নিজ বাড়ির পেছনের পুকুরের ঘাট নির্মাণের অভিযোগ উঠেছে জাফর হাওলাদার নামে এক ব্যক্তির বিরুদ্ধে। উপজেলার শুক্তগড় ইউনিয়নের বামনখান নেছারিয়া ফোরকানিয়া ও হাফেজিয়া মাদরাসার পুকুরের ঘাট নির্মাণের টাকা নিয়ে এ ঘটনা।

জাফর আলী উপজেলা শুক্তগড় ইউনিয়নের বামনখান এলাকার বাসিন্দা ও ওই মাদরাসার সেক্রেটারি।

এ ঘটনায় গত সোমবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে স্থানীয়দের গণস্বাক্ষরিত একটি অভিযোগ দাখিল করা হয়েছে।

স্থানীয় ফারুক হাওলাদার, হুমায়ুন কবির, মাসুম হাওলাদার জানায়, এলজিইডি থেকে বামনখান নেছারিয়া ফোরকানিয়া ও হাফেজিয়া মাদরাসার পুকুরের ঘাট নির্মাণের জন্য দেড় লাখ ও মাদরাসা সংস্কার বাবদ এক লাখ টাকা বরাদ্দ পায় মাদরাসা কর্তৃপক্ষ। কিন্তু মাদরাসার নামে বরাদ্দের টাকায় জাফর হাওলাদার তার নিজ বাড়ির পেছনের পুকুরে ঘাট নির্মাণ করে বাকি টাকা আত্মসাৎ করেছেন।

তারা আরো জানান, ২০২০ সালে করোনার সময় মাদরাসাটি বন্ধ হয়ে যায়। এখন পর্যন্ত চালু না হলেও মাদরাসার নামে পকেট কমিটি করে নিয়মিত বরাদ্দ তুলে জাফর হাওলাদার আত্মসাৎ করেছেন। ২০২১ সালে অভিযোগের ভিত্তিতে তদন্ত করে এর সত্যতা পাওয়া যায়। তখন গ্রামবাসীর অনুরোধে সাধারণ ক্ষমা করেন ওই সময়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা।

অভিযুক্ত বামনখান নেছারিয়া ফোরকানিয়া ও হাফেজিয়া মাদরাসার সেক্রেটারি মো.জাফর হাওলাদার সব অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বাড়ির পেছনের পুকুরে যে ঘাট নির্মাণ করা হচ্ছে তা আমার ব্যক্তিগত অর্থায়নে, মাদরাসার নামে কোনো বরাদ্দ নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইয়াসমিন বলেন, এখনও অভিযোগ হাতে পাইনি, অভিযোগ হাতে পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp