বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

তত্ত্বাবধায়ক সরকার সমঝোতার পথ বেছে নিয়েছিল : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক :: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে আটকে রাখতে না পেরেই তত্ত্বাবধায়ক সরকার সমঝোতার পথ বেছে নিয়েছিল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে প্রয়াত আওয়ামী লীগ নেতা সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন মন্ত্রী। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ সভার আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, ‘ওয়ান-ইলেভেনের সময় যেভাবে নেতৃবৃন্দকে গ্রেফতার করে রাখা হয়েছিল সেখান থেকে মুক্তি দিয়ে কিভাবে তারা (তত্ত্বাবধায়ক সরকার) পার পেতে পারে, পিঠ রক্ষা করতে পারে সেই প্রচেষ্টায় লিপ্ত হয়েছিল।’

ওয়ান-ইলেভেনের দুঃসময়ে সৈয়দ আশরাফুলের অবদানের কথা স্মরণ করে হাছান মাহমুদ বলেন, দলের ইতিহাসে অনেকেই সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন, ভবিষ্যতেও পালন করবেন। কিন্তু আশরাফ ভাইয়ের মতো এমন ভদ্রজন আমাদের দল খুব একটা পায়নি। দলের সাধারণ সম্পাদক সাধারণত সবসময় স্পটলাইটে থাকেন। কিন্তু সৈয়দ আশরাফুল ইসলাম সবসময় প্রচারবিমুখ ছিলেন। তিনি আমাদের মতো প্রতিদিন কথা বলতেন না। খুব প্রয়োজন হলে তিনি কথা বলতেন।

সভায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, আওয়ামী লীগ নেতা আইনজীবী বলরাম পোদ্দার, কৃষকলীগ নেতা এমএ করিম, বঙ্গবন্ধু অ্যাকাডেমির মহাপরিচালক হুমায়ুন কবির মিজী, সাংবাদিক সমীরণ রায়, মানিক লাল ঘোষ, রফিকুল ইসলাম রনি, সংগীতশিল্পী রফিকুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :