বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

তিন মাস পর খুলছে মালয়েশিয়ার মসজিদ

টানা তিন মাস পর মালয়েশিয়ার মসজিদগুলোতে নামাজ আদায়ের অনুমতি দেয়া হয়েছে। দেশটির সেলাঙ্গর রাজ্যের সুলতান শরাফউদ্দিন ইদ্রিস শাহ এ আদেশ দিয়েছেন। এ আদেশ শুক্রবার (৩ জুলাই) থেকে কার্যকর হবে।

বুধবার (১ জুলাই) সেলাঙ্গর সুলতানের দাতুক মোহামাদ মুনির বানির একান্ত সচিব স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

সেলাঙ্গর রয়্যাল অফিসের এক বিবৃতিতে জানানো হয়েছে, দৈনিক স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) মেনে ৩ জুলাই থেকে জুমার নামাজের মধ্য দিয়ে পাচঁ ওয়াক্ত নামাজ আদায়ের জন্য খুলে দেয়া হবে মসজিদ ও সূরাউগুলো।

রাজ্যের স্বাস্থ্য পরিচালক, ধর্মীয় কাউন্সিল (এমএআইএস), মুফতি বিভাগ এবং ধর্মীয় বিভাগ (জেএআইএস) কোভিড-১৯ সম্পর্কিত ব্রিফিংয়ের পরে এই আদেশ জারি করে।

সুলতানের একান্ত সচিব মোহামাদ মুনির সাংবাদিকদের বলেছেন, সুলতান আদেশ দিয়েছেন, রাজ্যের বড় তিনটি মসজিদে জুমার নামাজ ও পাচঁ ওয়াক্ত নামাজ আদায়ে মুসল্লি এক হাজারের বেশি হবে না।

মসজিদগুলো হলো- শাহ আলমের মসজিদ সুলতান সালাহউদ্দিন আবদুল আজিজ শাহ, বুকিট জেলুটংয়ের মসজিদ টেংকু আম্পুয়ানজেমাহ এবং সাইবারজায়া মসজিদ রাজা হাজী ফি সাবিলিল্লাহ।

এছাড়া অন্যান্য সকল মসজিদে জুমার নামাজ ও পাঁচ ওয়াক্ত নামাজে উপস্থিতির সংখ্যা ৫০০ এর মধ্যে সীমাবদ্ধ থাকবে।

সুরাওয়ের ক্ষেত্রে, জুমার নামাজ ও ওয়াক্তের নামাজে উপস্থিতির সংখ্যা ৪০ জন নির্ধারণ করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, জামাতে নামাজ আদায়কারী প্রত্যেকে জেএআইএসের নির্ধারিত এসওপি মেনে চলতে হবে। বিশেষত বাড়িতে ওজু করে মসজিদে যাওয়া, নিজের নামাজের চাটাই সঙ্গে নিয়ে আসা, মসজিদ ও সূরাতে মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব অনুশীলন করা।

আর যারা শারীরিকভাবে অসুস্থ তাদের মসজিদ ও সূরাউয়ে নামাজ আদায় থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

সুলতানের এ আদেশ বাস্তবায়ন ও প্রশাসনিক বিষয় জেএআইএসের পরিচালক, মসজিদ এবং সূরাউ সম্পর্কিত কমিটি দ্বারা জারি করা হবে বলে একান্ত সচিব মোহাম্মদ মুনির জানিয়েছেন।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।