বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

থার্টি ফার্স্টে জমায়েত নিষিদ্ধ, জারি থাকবে ১৪৪ ধারা

অনলাইন ডেস্ক :: বর্ষবিদায় ও বর্ষবরণ উপলক্ষে ৩১ ডিসেম্বর রাতে ভারতের মুম্বাইয়ে কোনও পার্টি-জমায়েত করা যাবে না বলে জানিয়েছে পুলিশ। এই মর্মে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) মুম্বাই পুলিশের পক্ষ থেকে নির্দেশনা জারি করা হয়েছে। একই সঙ্গে রাত্রিকালীন কার্ফিউ শিথিল করা হবে না। শহরে জারি থাকবে ১৪৪ ধারা।

মুম্বাই পুলিশের ডিসি এস চৈতন্য বলেন, ‘প্রতি বছর বর্ষবরণের রাতে মুম্বাইয়ে অনেক মানুষের জমায়েত হয়। কিন্তু এবার করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তা সম্ভব নয়। বাড়ির ছাদ, বার-রেস্তোরাঁ, সমুদ্র সৈকত কোথাও পার্টি-জমায়েতের অনুমতিও দেবে না প্রশাসন।’

৩১ ডিসেম্বর রাতের বিষয়ে একটি নির্দেশনাও প্রকাশ করেছে মুম্বাইয়ের ডিসিপি। বর্তমানে মুম্বাইয়ে রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত রাত্রিকালীন কার্ফিউ জারি রয়েছে।

এ বিষয়ে এস চৈতন্য সাংবাদিকদের বলেন, ‘রাত্রিকালীন কার্ফিউ জারি রয়েছে, তার সঙ্গে এবার জারি করা হচ্ছে ১৪৪ ধারা। চারজনের বেশি একসাথে রাস্তায় বের হতে পারবে না। রাত ১১টার পরে গাড়ি নিয়ে যাতায়াত করা যাবে, কিন্তু গাড়িতে চারজনের বেশি যাত্রী থাকা চলবে না।’

করোনা সংক্রমণে প্রথম থেকেই ভারতে রাজ্যগুলোর মধ্যে শীর্ষে মহারাষ্ট্র। এই রাজ্য দৈনিক সংক্রমণে এখনও প্রথম পাঁচে রয়েছে। তবে গত কয়েকদির হলো ভারতে করোনা শনাক্ত ও মৃত্যু দুটিই কমেছে। এরপরও বৈশ্বিক করোনা পরিস্থিতি বিবেচনায় বিধিনিষেধ বহাল থাকবে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :