বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

দুর্নীতিমুক্ত নির্ভেজাল সেবা নিশ্চিত করতে চাই : ডিসি খাইরুল আলম

শামীম আহমেদ :: বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ খাইরুল আলম বলেছেন, আগে মানুষকে থানায় গিয়ে পুলিশি সেবা নিতে হতো। প্রত্যন্ত অঞ্চলের সাধারন মানুষের থানায় যেতে কষ্ট হয়। তাই প্রত্যেকটি থানাকে অনেকগুলো বিটে বিভক্ত করে প্রান্তিক মানুষের সেবা দিতে চাই। প্রতিটি বিট হবে মানুষের সমস্যা সমাধানের কেন্দ্র। এক সময় বিট কার্যালয়ের মাধ্যমে আপনারা সকল ধরনের সেবা পাবেন। যে কোন সমস্যা বিট অফিসারকে জানাবেন। বিট অফিসার সে সকল সমস্যা সমাধানে কাজ করবেন। নারীদের সমস্যা সমাধানের জন্য প্রতিটি থানায় নারী ও শিশু হেল্পডেস্ক গঠন করা হয়েছে। এর মাধ্যমে নারীরা তাদের কাঙ্খিত সেবা পাবেন। আইজিপি স্যারের নির্দেশনায় পুলিশ কমিশনারের নেতৃত্বে কাউনিয়া থানা এলাকাকে আমরা একটি নিরাপদ থানা হিসেবে গড়তে চাই।

আজ মঙ্গলবার (৫ জানুয়ারী) বেলা ১১ টায় বিসিসি ৭ নং ওয়ার্ডের কাউনিয়া ব্রাঞ্চ রোড সেকশন ১১, ১২ নং বিট পুলিশিং কার্যালয় উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, সাধারন মানুষের সেবা নিশ্চিত করতে আমরা ওপেন হাউজ ডে, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের মাধ্যমে আমরা আপনাদের পুলিশি নির্যাতন মুক্ত, দুর্নীতি মুক্ত নির্ভেজাল সেবা নিশ্চিত করতে চাই। দেশের সামগ্রীক উন্নয়নকে নিশ্চিত করতে আপনারা পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন। উন্নয়নের ধারাবাহিকতাকে আরো তরান্বিত করতে একটি উন্নত বাংলাদেশ গড়তে আমরা আপনাদের সহযোগিতা চাই। সকলের সম্মিলিত প্রচেষ্টায় মাননীয় প্রধান মন্ত্রীর সুযোগ্য নের্তৃত্বে আমরা একটি আধুনিক উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো।

খাইরুল আলম বলেন, বর্তমানে দেশে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় টিকা না আসা পর্যন্ত সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থবিধি মেনে মাস্ক ব্যাবহার করলে আমরা মহামারী করোনার প্রকোপ থেকে নিজেদের সুরক্ষা করতে পারবো। আমরা কাউনিয়া এলাকাকে ইভটিজিং মুক্ত,মাদক মুক্ত ও সন্ত্রাসী মুক্ত থানা গড়তে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ ফজলুল করিম বলেন, দেশ ডিজিটালাইজড হচ্ছে সেই সাথে সাথে পুলিশের সেবাও ডিজিটালাইজড করা হয়েছে।এখন মানুষ ঘরে বসেই তার কাংক্ষিত সেবা পাবে। কষ্ট করে আর থানায় যেতে হবেনা। স্মার্ট ফোনের অপব্যাবহার রোধে আমাদের সচেস্ট হতে হবে। ফেসবুক ব্যাবহারে সতর্ক হতে হবে। রাষ্ট্র বিরোধী কোন কাজে অংশগ্রহন করা যাবেনা। যেখানে সেখানে লাইক কমেন্ট করে নিজেদের বিপদ ডেকে আনবেননা। করোনা কালে অবশ্যই আমাদের মাস্ক ব্যবহার করতে হবে।টিকা না আসা পর্যন্ত মাস্কই আমাদের টিকা।

সহকারী কমিশনার মাসুদ রানা বলেন, আকাশ সংস্কৃতির ভয়াল থাবায় আমাদের শিশুরা আজ খেলা ধুলার প্রতি আগ্রহ হারিয়ে ফেলছে। সন্তানের সাথে বন্ধুত্ব সুলভ আচরন করলে আপনার সন্তান একজন সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। মাদক বা কোন খারাপ নেশার সাথে জড়ানোর আগেই তারপ্রতি যত্ন নিন, তাকে সময় দিন। সমাজের মাদক সেবীদের সম্পর্কে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন। সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা সুন্দর কাউনিয়া থানা গড়ে তুলতে পারবো।

বিসিসি ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন বলেন,কোন জাতির উন্নয়ন করতে হলে সরকারের একার পক্ষে তা সম্ভব নয়। সবাই সম্মিলিত ভাবে এগিয়ে আসলে দেশের টেকসই উন্নয়ন সাধিত হবে। তাহলেই আমাদের দেশে টেকসই নিরাপত্তা ব্যাবস্থা গড়ে উঠবে।

সভাপতির বক্তব্যে কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আজিমুল করিম বলেন, বড় কোন জায়গাকে ক্ষুদ্র অংশে বিভক্ত করে দেয়াকেই বিট বলে। সমাজের ছোট খাট সমস্যা সমাধানের জন্য এখন আর থানায় যেতে হবেনা। বিট অফিসারের মাধ্যমে এ সকল সমস্যা সমাধান করা যাবে। আপনার সকল ধরনের সমস্যা সমাধানের জন্য বিট অফিসারকে জানান। প্রতিটি শিশুই আগামী দিনের ভবিষ্যত। এই শিশুদের শাসন করে সুপথে পরিচালনা করার জন্য পরিবারের ভূমিকা অপরিসীম। তাই পরিবারের মাধ্যমেই শিশুদের সুরক্ষা দিতে হবে।

কাউনিয়া থানার পুলিশ পরিদর্শক তদন্ত মোঃ লোকমান হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিট অফিসার নুসরাত জাহান, ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর কহিনুর বেগম,৭ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর নিগার সুলতানা হনুফা, সাবেক কাউন্সিলর আবদুল খালেক কায়সার বিশ্বাস, মানবাধিকার কর্মী হাসিনা বেগম নীলা, প্রফেসর বিমল চক্রবর্তী প্রমুখ।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :