বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে কার্যক্রম শুরু করলেন প্রধান বিচারপতি

অনলাইন ডেস্ক :: ২০২১ সালে সুপ্রিম কোর্টের প্রথম কর্মদিবসে সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রোববার (৩ ডিসেম্বর) তার নেতৃত্বাধীন আপিল বিভাগে ভার্চুয়াল কার্যক্রমের শুরুতেই মামলার শুনানিতে সংযুক্ত আইনজীবীদের মাধ্যমে ‘হ্যাপি নিউ ইয়ার’ বলেন। এরপর তিনি বলেন, ‘আসুন আমরা এবার আদালতের কাজ শুরু করি।’

এরপর সুপ্রিম কোর্টের কার্যতালিকা (কজলিস্ট) অনুযায়ী মামলার শুনানি শুরু হলে আদালত চলমান বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে দুর্নীতির মামলায় দণ্ডিত বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মীর মোহাম্মদ নাসিরের জামিন মঞ্জুর করে আদেশ দেন আপিল বিভাগ।

এ সময় প্রধান বিচারপতি বলেন, ‘মহামারি করোনা পরিস্থিতি বিবেচনা নিয়ে আমরা মীর নাসিরকে জামিন দিচ্ছি।’ সেই সঙ্গে তাকে জরিমানা করে দেয়া আদেশ স্থগিত করেন আপিল বিভাগ।

এ সময় প্রধান বিচারপতির সঙ্গে বেঞ্চে আপিল বিভাগের আরো তিনজন বিচারপতি সংযুক্ত ছিলেন। তারা হলেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মো. নুরুজ্জামান ও ওবায়দুল হাসান। এ ছাড়াও আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আসাদুজ্জামান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বারের) সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস।

অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :