বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নলছিটিতে তিন বাড়িতে লাল পতাকা: ২২ জন হোম কোয়ারেন্টিনে

নলছিটি প্রতিনিধি :: ঝালকাঠির নলছিটি পৌর এলাকার অনুরাগ গ্রামের শ^শুর বাড়িতে ভারত থেকে আসা এক ব্যক্তি জ্বর, সর্দি ও কাশিতে আক্রান্ত হওয়ায় আশেপাশের তিনটি বাড়িতে লাল নিশান টাঙিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

সোমবার রাতে সতর্কতায় এই লাল পতাকা টানানো হয়।

বিদেশফেরত হাবিবুর রহমান(৩৫) নামে ওই ব্যক্তিসহ তিনটি বাড়িতে বসবাসকারী ২২জনকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

স্থানীয় পৌর কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন লাবু জানান, হাবিবুর রহমানের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলায়। তিনি একটি মামলার সাজাপ্রাপ্ত আসামী। দুই বছর ভারতে পলাতক ছিলেন। অসুস্থ হওয়ার পরে ভারত থেকে তিনি রোববার রাতে নলছিটির অনুরাগ গ্রামে শ^শুর জালাল সিকদারের বাড়িতে আসেন। পরের দিন খবর পেয়ে স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারকে জানান।

ইউএনওর নির্দেশে ওই বাড়িসহ আশেপাশের তিনটি বাড়িতে লাল নিশান টাঙিয়ে দেওয়া হয়। এব্যাপারে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার জানান, বিশেদফেরত ব্যক্তিসহ তিনটি বাড়িতে বসবাসকারী ২২জনকে বাইরে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তারা ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকবেন। ওই তিন বাড়িতেই পৌরসভার পক্ষ থেকে ১০ কেজি করে চাল ২ কেজি ডাল এবং ৫ কেজি আলু পাঠিয়ে দেয়া হয়েছে। সেইসাথে সবাইকে ঘর থেকে বের না হতেও নির্দেশ দেয়া হয়েছে।

ইউএনও আরো জানান, এ ছাড়াও বর্তমানে এ উপজেলায় বিদেশ ফেরত আরো ১৮ জন এবং তাদের পরিবারের সদস্যরা হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।