বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

না ফেরার দেশে স্বনামধন্য আইনজীবী সাংবাদিক আবদুল কাইয়ুম

আহমেদ জালাল : বর্ণাঢ্য জীবনের অধিকারী বাংলাদেশ সুর্প্রীম কোর্টের সিনিয়র এডভোকেট আবদুল কাইয়ুম আর নেই । (ইন্নালিল্লিহে অইননা ইলাইহে রাজিউন )। ‘আব্দুল কাইউম বরিশাল ১৯৭৬ থেকে ১৯৯০ সন পর্যন্ত বরিশাল প্রেসক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন এই স্বনামধন্য আইনজীবী। তৎকালীন সময় তিনি ডেইলী অবজার্ভার পত্রিকায় সাংবাদিকতা করতেন।

সাংবাদিক আবদুল কাইয়ুম ২২ নভেম্বর (০৭ অগ্রহায়ন, ১৪২৭) রোববার দুপুর ১টায় মিনিটে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। ২২ নভেম্বর রোববার বাদ আছর সুপ্রিম কোর্ট মাজার মসজিদে প্রথম ও মিরপুর শহীদ বুদ্ধিজীবি কবরস্থানে দ্বিতীয় নামাজে জানাজা শেষে সেখানেই তাঁর দাফন সম্পন্ন করা হয়েছে।

৭১ এর মুখপত্র ‘দৈনিক বিপ্লবী বাংলাদেশ’ পত্রিকার প্রকাশক ও সম্পাদক বিশিষ্ঠ সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নূরুল আলম ফরিদ বলেন, এ্যাডভোকেট আবদুল কাইয়ুম বরিশাল প্রেস ক্লাবের দীর্ঘ দিনের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। এবং তিনি আজীবন সদস্য ছিলেন। বলেন, তিনি যেমন স্বনামধন্য আইনজীবী তমনি প্রথিতযশা সাংবাদিক ছিলেন। তাঁর ইন্তেকালে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃত্তি দিয়েছেন বিভিন্ন মহল।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :