বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

নিরাপদ সমাজ গড়ার জন্য বিটপুলিশিং অত্যন্ত জরুরি : পুলিশ কমিশনার

শামীম আহমেদ :: বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বলেছেন, নিরাপদ সমাজ গড়ার জন্য বিটপুলিশিং অত্যন্ত জরুরি। বিটপুলিশিং ও কমিউনিটি পুলিশিংকে শক্তিশালী করতে পারলে আমরা সমাজ থেকে মাদক নির্মূল করতে পারবো, অপরাধমুক্ত সমাজ গড়ে হুলতে পারবো। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সমাজের সমস্যা সমুহ চিহ্নিত করে সমাজ থেকে অপরাধ প্রবনতা দুর করে অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই।

আজ মঙ্গলবার(১০ নভেম্বর) বেলা ১২ টায় বরিশাল এয়ারপোর্ট থানার নতুন ভবনে ওপেন হাউজ ডে উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, করোনাকালে স্বাস্থবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে দৈনন্দিন কাজ চালিয়ে যেতে হবে। সমাজে অপরাধ সংগঠিত হওয়ার আগেই কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে তা নির্মূল করতে চাই। আমরা নির্ভেজাল সেবা দিতে কাজ করছি, তাই আমাদেরকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম বলেন, ওপেন হাউজ ডে হচ্ছে জনগনের জন্য আশীর্বাদ স্বরুপ। আজ থেকে একশত বছর পূর্বে এদেশে জন্মগ্রহন করেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার অক্লান্ত পরিশ্রমের ফসল হচ্ছে আমাদের এ স্বাধীন বাংলাদেশ। বর্তমানে মুজিব বর্ষ চলছে। আমরা এ মুজিব বর্ষে জনতার পুলিশ হতে কাজ করছি। আমরা আগে থানা ভিত্তিক সেবা দিতাম। বর্তমানে পুলিশের সেবাকে জনগনের দোড়গোড়ায় পৌঁছে দিতে বিটপুলিশিং ব্যাবস্থা গ্রহন করা হয়েছে। বিটপুলিশিং এর মাধ্যমে আপনারা সঠিক সেবা পাচ্ছেন কিনা সে বিষয়ে আমরা সব সময় খেয়াল রাখছি। সমাজ থেকে মাদক নির্মূলে আমরা কাজ করে যাচ্ছি।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ ফজলুল করিম বলেন, ওপেন হাউজ ডে হচ্ছে মানুষের সমস্যা সমাধানের একটি অন্যতম মাধ্যম। মানুষ সমাজে যে সব সমস্যার সমাধান পাচ্ছেনা ওপেন হাউজ ডের মাধ্যমে সে সকল সমস্যার সমাধান করা হয়। ওপেন হাউজ ডে বাংলাদেশে একটি অনন্য দৃষ্টান্ত। এর মাধ্যমে পুলিশের সাথে জনগনের সম্পর্কের সেতু বন্ধন তৈরী হয়।

এসি নাসরিন জাহান বলেছেন, সমাজে আইন শৃংখলা পরিস্থিতি ঠিক রাখতে পুলিশের পাশাপাশি জনগনেরও কিছু দায়িত্ব কর্তব্য রয়েছে। সমাজে কোন ব্যাক্তি কোন অপরাধের সাথে জড়িত সে বিষয়ে বিভিন্ন মাধ্যমে পুলিশকে জানাতে পারেন। আমরা যে কোন সময়ে আপনাদের সমস্যার কথা শুনতে প্রস্তুত আছি।

সভাপতির বক্তব্যে এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ এসএম জাহিদ বিন আলম বলেছেন, এয়ারপোর্ট থানা এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে হলে আপনাদের সহযোগিতা দরকার। তাই এ এলাকার বিভিন্ন সমস্যা সম্পর্কে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করুন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ট্রাফিক পুলিশের টিআই বিদ্যু চন্দ্র দে, এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ মোঃ ফয়সাল, পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ মোস্তাফিজুর রহমানসহ এয়ারপোর্ট থানার অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :