বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পদ্মা সেতু উদ্বোধন: বরিশাল-ঢাকা নৌপথে ৩ দিন চলবে একটি লঞ্চ

অনলাইন ডেস্ক ::: পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বরিশাল-ঢাকা নৌপথের প্রায় সব লঞ্চ ভাড়া হয়ে যাওয়ায় ‘তিন দিন একটি করে’ লঞ্চ চলাচল করবে।

আগামী ২৪ থেকে ২৬ জুন একটি করে লঞ্চ ঢাকা থেকে ছেড়ে বরিশাল আসবে এবং একটি করে বরিশাল থেকে ছেড়ে ঢাকায় যাবে বলে বরিশাল নৌবন্দরের যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমান জানান।

তিনি বলেন, “পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যাওয়ার জন্য কয়েকটি বাদে সব লঞ্চ ভাড়া হয়ে গেছে। তাই তিন দিন এই পথে একটি করে লঞ্চ চলাচল করবে বলে সিদ্ধান্ত হয়েছে।”

এই পথে ২৪টি লঞ্চের অনুমোদন থাকলেও সব নিয়মিত চলাচল করে না।

বরিশাল নৌনিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক মো. কবির হোসেন বলেন, “এই পথের উভয় প্রান্তে প্রতিদিন ছয় থেকে সাতটি লঞ্চ চলাচল করে। যেসব লঞ্চ চলাচল করে তাদের মধ্যে এখন পর্যন্ত নয়টি ভাড়া হয়ে গেছে।”

ঢাকা-বরিশাল পথে প্রতিদিন হাজার দশেক যাত্রী যাতায়াত করেন বলে তিনি জানান।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল যাত্রী পরিবহন সংস্থার সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, “ভাড়া না হওয়া দুই-তিনটা লঞ্চ এই তিন দিন ঢাকা-বরিশাল পথে যাত্রী পরিবহন করবে। তবে এই সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি।”

তিনি বলেন, বরিশাল বিভাগ থেকে ৬০টি লঞ্চে এক লাখ মানুষ সেতু উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেবেন বলে ধারণা করা হচ্ছে। এর মধ্যে বরিশাল নৌবন্দর থেকে ১০টি লঞ্চ ছেড়ে যাবে। বাকিগুলো বিভাগের বিভিন্ন উপজেলা থেকে ছেড়ে যাবে। আগামী ২৪ জুন রাত ১০টা থেকে সমাবেশস্থলের উদ্দেশে যাত্রা করবে এসব লঞ্চ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp