বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পানিতে ডুবে থাকা এটি একটি ক্রিকেট মাঠ

দেখলে মনে হবে নদীর বুক চিরে জেগেছে কোনো একটি চর। যাতে খানিকটা ঘাস জন্মেছে। চারপাশে থইথই পানি। অদুরে কিছু ঘর-বাড়ি, গাছপালাও দেখা যাচ্ছে।

ছবিটা দেখলে হঠাৎ কেউ এমন ভাবতেও পারে। কিন্তু এমনটি ভাবতে যাবেন না। এটা স্রেফ ভুল। হ্যালুসিনেশনও মনে করবেন না। কারণ ছবি এবং ছবির ঘটনা কিন্তু বাস্তব। তাহলে?

এটি মূলতঃ একটি ক্রিকেট স্টেডিয়াম। ঢাকার অদুরে বিকেএসপির একটি ক্রিকেট মাঠ। যেখানে অনুষ্ঠিত হচ্ছে জমজমাট ঢাকা প্রিমিয়ার লিগের খেলা। একদিন আগেও এই স্টেডিয়ামে খেলে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। খেলছেন দেশের প্রথম শ্রেণির ক্রিকেটাররা।

একদিন পরই সেই মাঠের এমন করুন অবস্থা! দেখলেই যে কারো চোখ কপালে ওঠার কথা।

মূলতঃ আজ (মঙ্গলবার) সকাল থেকেই তুমুল বৃষ্টি। প্রায় তিন ঘণ্টার বৃষ্টির পানিতে তলিয়ে গেছে অর্ধেক ঢাকা। শুধু ঢাকার রাস্তা-ঘাটই নয়, ঢাকার অদুরে বিকেএসপির ক্রিকেট মাঠও ডুবে গেছে পানিতে।

মাঠের চারপাশে এমনভাবে পানি জমেছে, যার মাঝখানে শুধু ক্রিকেট পিচ দেখা যাচ্ছে। যেটাকে নদীর মাঝে জেগে থাকা চর বলেই মনে হচ্ছিল। আজও এই মাঠে খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বৃষ্টির পানিতে মাঠ ডুবে যাওয়ার কারণে আর খেলা মাঠে গড়ায়নি। বাতিল বলে দিতে হয়েছে আয়োজকদেরকে।

করোনা মহামারির মধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ওয়ানডের পরিবর্তে টি-টোয়েন্টি সংস্করণে ঢাকা প্রিমিয়ার লিগ আয়োজন করা হয়েছে। যার সমস্ত ব্যয়ভার বহন করছে বিসিবি। দ্রুত শেষ করার জন্য প্রতি রাউন্ডে তিন মাঠে একই দিনে মোট ছয়টি করে ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। তিন মাঠের দুটিই বিকেএসপিতে। অন্যটি ঢাকার মিরপুর ক্রিকেট স্টেডিয়াম।

কিন্তু বৃষ্টিতে আজ বিকেএসপির ম্যাচগুলো ভেসে গেছে। মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামের পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো হলেও সেখানেও ম্যাচ মাঠে গড়ায়নি। দিনের ৬টি ম্যাচই পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

তবে ম্যাচগুলো পুনরায় অনুষ্ঠিত হবে। দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচগুলি হবে বৃহস্পতিবার, যেদিন হওয়ার কথা ছিল তৃতীয় রাউন্ড। একইভাবে তৃতীয় রাউন্ডের খেলা হবে শুক্রবার।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :