বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পিরোজপুরে আ’লীগের কমিটি গঠন নিয়ে পাল্টাপাল্টি হামলা, আহত শতাধিক

পিরোজপুর প্রতিনিধি ::: পিরোজপুরের নাজিরপুর উপজেলার শাঁখারীকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে অগ্নি সংযোগ ও গুলিবর্ষণসহ পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে। এতে আওয়ামী লীগের দু’গ্রুপের কমপক্ষে শতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে দু’পক্ষ থেকে দাবি করা হয়েছে।

রোববার (০৩ জানুয়ারি) বিকেলে ওই ইউনিয়নের চালিতাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। দু’দফা সংঘর্ষে হামলাকারীরা ওই ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে স্থাপনকরা স্টেজে অগ্নিসংযোগসহ প্রায় ৩ শতাধিক চেয়ার ভাঙচুর করে। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খানকে লাঞ্ছিত করা হয়।

জানা যায়, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার থানার খাইরুল ইসলাম ও জেলা আওয়ামী লীগ নেতাদের সামনেই দ্বিতীয় দফা হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে ওই ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের পদ প্রত্যাশী বর্তমান সভাপতি আক্তারুজ্জামান গাউস ও সাধারণ সম্পাদক খালিদ হোসেন সজল গ্রুপের সঙ্গে সভাপতি পদ প্রত্যাশী সাবেক সভাপতি মুক্তিযোদ্ধ আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী আল-আমীন খান এ দু’গ্রুপের মধ্যে দু’দফা এ হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। প্রথমে বিকেল সাড়ে ৩টা ও পরে বিকেল পৌনে ৫টার দিকে এ হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ওই ইউনিয়নের ১ নম্বর বাঘাজোড়া ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মোশারেফ শরীফ জানান, আমরা কিছু লোক ওই দিন বিকেল সাড়ে তিনটার দিকে সম্মেলন স্থলে এসে দেখি কিছু সন্ত্রাসীরা সম্মেলনের স্টেজে অগ্নিসংযোগ চেয়ার-টেবিল ভাঙচুর করে। আমরা এতে বাধা দিলে হামলাকারীরা আমাদেরও ওপরও হামলা করে।

অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে থাকা ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম জানান, তিনি সম্মেলন পরিচালনার জন্য মাইকে কথা বলছেন। তখন কিছু অপরিচিত সন্ত্রাসীরা স্টেজের দিকে এসে অগ্নিসংযোগ, বোমা নিক্ষেপ ও গুলি বর্ষণ করে। এ সময় তারা বঙ্গবন্ধুর ছবি, ব্যানার ও প্রায় ২ শতাধিক চেয়ার ভাঙচুর করে।

এ ব্যাপারে নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) জাকারিয়া হোসেন জানান, কোন গুলি বা বোমা হামলার ঘটনা ঘটেনি। উভয়পক্ষের কর্মীদের হামলায় কিছু চেয়ার ভাঙচুর হয়েছে।

এদিকে সকালে উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে পকেট কমিটি গঠনের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন ওই উপজেলার শ্রীরামাকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুনিল কুমার হালদার।’

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :