বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

পুলিশ নারী নির্যাতন প্রতিরোধে জিরো টলারেন্স হয়ে কাজ করছে : পুলিশ কমিশনার

শামীম আহমেদ :: বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খানঁ (বিপিএম) বার বলেছেন, আমাদের যে পুলিশ মানুষের স্বার্থে কাজ করে না। আমরা সেসকল পুলিশের বিরুদ্ধে ব্যবস্থ গ্রহন করে থাকি। এছাড়া কোন পুলিশের বিরুদ্ধে কোন অভিযোগ পেলে তাকেও ছাড় দেয়া হচ্ছে না। আমরা সেসকল পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করে থাকি। আমার মেট্রোপলিটন পুলিশ সদস্যরা নারী নির্যাতনে প্রতিরোধের ক্ষেত্রে একেবারে জিরো টলারেন্স হয়ে কাজ করছে। এখানে সে যেই হোক পুলিশের পক্ষ থেকে একদম ছাড় দেয়া হবে না। আমার এলাকার জন সাধারনের সুবিধার জন্য বিট পুলিশের কন্টাক্ট নম্বর ঘড়ে ঘড়ে পৌঁছে দেব। আপনার সেই নম্বর সেইভ করে রাখবেন যখনই পুলিশকে স্মরন করবেন সাথে সাথে আমাদের পুলিশ হাজির হবে। আমি প্রতিটি এলাকাবাসীর সাথে পুলিশ বাহিনীর সাথে কোন সমন্বয়হীনতা রাখতে চাই না। আপনার এলাকায় যে ঘটনাই ঘটুক পুলিশকে জানাবেন কোন ঘটনার তথ্য এড়িয়ে যাবেন না।

তিনি আরো বলেন, আমরা সকলেই মিলে যদি কাজ করি তাহলে যে কোন অপরাধ নিয়ন্ত্রনে আনা সম্ভব। কোন অপরাধীকে আশ্রয়-প্রশ্রয় দেব না। খাদ্য, বস্ত্র, চিকিৎসা, বাসস্থান ও শিক্ষা যেমন মৌলিক অধিকার রয়েছে তেমনি আজ থেকে চলাফেরা বাসস্থানের নিরাপত্তার মৌলিক চাহিদা পুরন করার জন্য জনতা-পুলিশ একসাথে মিলে মিশে কাজ করতে পারি তাহলে একটি সুন্দরভাবে বাংলাদেশটাকে গড়ে তোলা সম্ভব হবে।

পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান আরো বলেন, একটি পরিবার ও ঘড় হয়েছে আদর্শের শিক্ষা প্রতিষ্ঠান। এখান থেকে ছেলে-মেয়েদের সঠিকভাবে গড়ে তুলতে পারি তাহলে সমাজ এত কলংতি হতে পারত না। এক্ষেত্রে পারবারের সদস্যদের একটু সচেতন হওয়ার জন্য তিনি আহবান জানান।

আজ শনিবার (১৭ অক্টোবর) সারাদেশের ন্যায় বরিশালে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালী মাডেল থানার আয়োজনে সকাল ১১টায় অশ্বিনী কুমার টাউন হলে এই সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

এখানে বক্তারা আরো বলেন, এই সমাবেশের মধ্যদিয়ে তারা জানান দিতে চান, নারীর প্রতি সহিংসতা বা ধর্ষকদের কোন মতেই ছাড় দেয়া যাবেনা। এই ধরণের অপরাধ প্রবণতা কমিয়ে আনতে জনগণকে সাথে নিয়ে পুলিশের পাশাপাশি বিট পুলিশের সদস্যরা কার্যকরী ভূমিকা রাখবে। এসময় তাদেরকে আরো সোচ্চার হয়ে পুলিশকে সহায়তা করার আহবান জানান বক্তারা।

এসময় আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি বরিশাল জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. একেএম জাহাঙ্গীর হোসাইন, বরিশাল সরকারী বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড., মোহাম্মদ গোলাম কিবরিয়া, বরিশাল সাবেক সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি, আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. এস এম ইকবাল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামিলিয়া খান, বরিশাল মহানগর ইমাম সমিতি সাধারন সম্পাদক মাওলানা সামসুল আলম, নারী নেত্রী ও সংরক্ষিত কাউন্সিলর (বিসিসি) কহিনুর বেগম প্রমুখ।

শাহাবুদ্দিন খান আরো বলেন, বরিশালে ১শত ৯৭টি বিটে পুলিশি কার্যক্রম গতিশীল করার জন্য এই ধরনের কর্মসূচি গ্রহন করা হয়েছে। একই সাথে প্রতিটি থানায় নারীদের জন্য ভিন্নভাবে ডেক্স করা হয়েছে। সেখানে নারী পুলিশ অফিসারদের কাছে আপনাদের অভিযোগ বলার পাশাপাশি আপনারা সকলেই পুলিশের ৯৯৯ নম্বরে কল করে অভিযোগ জানাবার জন্য সকলের প্রতি আহবান করেন।

অনুষ্ঠানে বরিশাল বিশ্ববিদ্যালয়, নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা, শিক্ষক, অভিভাবকসহ নগরীর বিভিন্নস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চলনা করেন কোতয়ালী মডেল থানা ইনচার্জ অফিসার (ওসি) নুরুল ইসলাম (পিপিএমবার)।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :