বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

প্রতি উপজেলার দু’জনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রী দেননি!

স্বাস্থ্য অধিদফতরের করোনা সম্পর্কিত নিয়মিত প্রেস ব্রিফিংয়ে আজ (বৃহস্পতিবার) অধিদফতরের পরিচালক (এম আই এস) প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি উপজেলা থেকে দুটি করে করোনাভাইরাসের নমুনা সংগ্রহের নির্দেশনা দিয়েছেন বলে জানালেও প্রকৃতপক্ষে নির্দেশনাটি প্রধানমন্ত্রী দেননি। ভুলক্রমে বিষয়টি সঠিকভাবে উপস্থাপন না হওয়ায় স্বাস্থ্য অধিদফতর আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক জরুরি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আজ ২ এপ্রিল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে ভুলক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিটি উপজেলায় দুটি করে করোনাভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছিল। প্রকৃতপক্ষে গতকাল ১ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন চিকিৎসক পেশাজীবী সংগঠন এবং স্বাস্থ্য কর্তৃপক্ষের প্রতিনিধির উপস্থিতিতে একটি সভায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে করোনাভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার পরামর্শ দেয়া হয়। ফলে দেশে করোনাভাইরাসের সংক্রমণ সম্পর্কে অধিকতর সঠিক ধারণা সৃষ্টি হবে বলে মত প্রকাশ করা হয়।

এর প্রেক্ষিতে নমুনা সংগ্রহ পরীক্ষার সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্ত এবং কার্যক্রম গৃহীত হয়। বিষয়টি সঠিকভাবে উপস্থাপন না হওয়ায় স্বাস্থ্য অধিদফতর আন্তরিকভাবে দুঃখিত।’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা ৭টা পর্যন্ত ঢাকা মহানগরীর নয়টি এবং ঢাকার বাইরে পাঁচটি পরীক্ষাকেন্দ্র পরীক্ষা করেছে। দেশের বিভিন্ন বিষয়ের পরীক্ষাকেন্দ্র কর্তৃক ১০০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আইইডিসিআর পৃথকভাবে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১০০টি নমুনা সংগ্রহ করেছে। মোট ৪৬৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

বাকি ২৪টি জেলার নমুনা সংগ্রহের তথ্য এখনো হাতে আসেনি। সংগৃহিত নমুনাগুলো দ্রুততম সময়ে পরীক্ষা করা হবে এবং পরে সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।