বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

প্রধানমন্ত্রী অর্থনীতিকে মজবুত করতে কাজ করে যাচ্ছেন : আমু

ঝালকাঠি  প্রতিনিধি :: গ্রামীণ অর্থনীতিকে সুদৃঢ় করতে পরিকল্পনা নিয়ে কাজ করার নির্দেশনা দিয়েছেন স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সে পরিকল্পনা অনুযায়ী খাল খনন, সেই খালে মাছ চাষ, মাটি দিয়ে রাস্তা নির্মাণ, রাস্তায় বনজ, ফলদ ও ঔষধি বৃক্ষরোপণ, রাস্তার পাশে সবজি চাষ করা সম্ভব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামীণ অর্থনীতিকে আরও মজবুত করতে কাজ করে যাচ্ছেন।

 

শনিবার বেলা ১১টায় ঝালকাঠি শিল্পকলা একাডেমি চত্বরে জেলা প্রশাসন এবং কৃষি ও বন বিভাগ আয়োজিত ৭ দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু বলেছেন, বিশ্বায়নের সঙ্গে টিকে থাকতে হলে বেশি করে গাছ লাগাতে হবে। শুধু গাছ লাগালেই হবে না, সঠিক রক্ষণাবেক্ষণও করতে হবে। যাতে বিপর্যস্ত পরিবেশের ভারসাম্য রক্ষা পেয়ে স্বাভাবিক জীবনযাপন করা যায।

জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, জেলা কৃষি বিভাগের উপ পরিচালক মো. ফজলুল হক, বিভাগীয় বন কর্মকর্তা মো. আবুল কালাম প্রমুখ।

উদ্বোধন শেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় স্থানীয় সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমুর নেতৃত্বে একটি র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *