বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

প্রবীণ সাংবাদিক মোঃ হোসেন শাহ’র ১৭ তম মৃত্যুবার্ষিকী কাল

স্টাফ রিপোর্টার :: আগামীকাল ১৪ জানুয়ারী দক্ষিণাঞ্চলের বিশিষ্ট প্রবীণ সাংবাদিক, বরিশাল থেকে প্রকাশিত ‘দৈনিক বাংলার বনে’র প্রতিষ্ঠাতা ও সম্পাদক এবং “দৈনিক শাহনামা”র প্রতিষ্ঠাতা, সম্পাদক মন্ডলির সভাপতি ও প্রকাশক মরহুম মোঃ হোসেন শাহ’র ১৭ তম মৃত্যুবার্ষিকী। ভাষা আন্দোলন, বৃটিশ বিরোধী আন্দোলন ও মুক্তিযুদ্ধসহ প্রতিটি আন্দোলন সংগ্রামে এই মহান প্রবীণ সাংবাদিকের কর্মকান্ড আজও শ্রদ্ধার সাথে স্মরণ হয়ে থাকে।

২০০৪ সালের ১৪ জানুয়ারী তিনি বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মরহুম হোসেন শাহ প্রায় ৪০ বছর আগে প্রথম মাসিক বাংলার বনে পত্রিকা প্রকাশের মাধ্যমে সংবাদপত্র অঙ্গনে প্রবেশ করেন। পরে তিনি এ পত্রিকাটি দৈনিকে রূপান্তর করেন। এছাড়া ১৯৯১ সালে দৈনিক শাহনামা পত্রিকা প্রকাশ করেন। বরিশালের সংবাদপত্র অঙ্গনের প্রতিষ্ঠিতদের অনেকেই তার পত্রিকায় হাতে খড়ি দিয়েছেন। মরহুম মোঃ হোসেন শাহ বরিশালের গৌরনদী ধানডোবা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি যৌবনে প্রথমে কংগ্রেস, যুক্তফ্রন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় তিনি গৌরনদীর টরকিতে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসা প্রদানে সহায়তা করেছেন।

এই প্রবীণ সম্পাদক ও সংবাদপত্র মালিক মরহুম মোঃ হোসেন শাহ্’র ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৪ জানুয়ারী বেলা ১১টায় বরিশাল নগরীর মুসলিম গোরস্থানে মরহুমের কবর জিয়ারত করা হবে। মরহুমের রুহের মাগফিরাতের জন্য দেশবাসীর নিকট দোয়া কামনা করছেন তার পরিবার, দৈনিক শাহনামা ও দৈনিক বাংলার বনের পরিবারবর্গ।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :