বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ-আর্জেন্টিনার উন্নতি, ব্রাজিল অপরিবর্তিত

অবশেষে র‌্যাংকিংয়ে সুখবর পেল বাংলাদেশ ফুটবল দল। সাম্প্রতিক সময়ের পারফরম্যান্সে ফিফা র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়েছেন জামাল ভূঁইয়ারা। আগে বাংলাদেশ ছিল ১৮৭ নম্বরে। তিন ধাপ এগিয়ে এখন তারা ১৮৪-তে উঠে এসেছে। বৃহস্পতিবার ফিফা প্রকাশ করেছে সর্বশেষ র‌্যাংকিং।

নেপালের বিপক্ষে দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলে একটিতে জয় এবং একটিতে ড্র করেছে বাংলাদেশ। সিরিজ জিতে নেয়ায় রেটিং পয়েন্ট বেড়েছে লাল-সবুজ জার্সিধারীদের। আগে ছিল ৯১৪ রেটিং। ৬ পয়েন্ট বেড়ে এখন বাংলাদেশের রেটিং ৯২০।

এদিকে ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে বেলজিয়াম। উন্নতি করেছে আর্জেন্টিনা। আট নম্বর থেকে সাতে উঠে এসেছে লিওনেল মেসির দল। তবে পরিবর্তন হয়নি ব্রাজিলের অবস্থান। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা আছে আগের মতোই তিন নম্বরে।

র‌্যাংকিংয়ে অবস্থান অপরিবর্তিত রয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সেরও। তারা আগের মতোই আছে দ্বিতীয় স্থানে। চারে ইংল্যান্ড, পাঁচে পর্তুগাল, ছয়ে স্পেন, আটে উরুগুয়ে, নয়ে মেক্সিকো এবং দশে আছে ইতালি।

এশিয়ার দেশগুলোর মধ্যে শীর্ষস্থানে আছে জাপান। তাদের ফিফা র‌্যাংকিং ২৭। এশিয়ান চ্যাম্পিয়ন কাতার আছে ফিফা র‌্যাংকিংয়ে ৫৯ এবং এশিয়াতে পাঁচ নম্বরে।

এছাড়া ভারত ফিফা র‌্যাংকিংয়ে ১০৪, আফগানিস্তান ১৫০, পাকিস্তান ২০০ এবং শ্রীলঙ্কা আছে ২০৬ নম্বরে।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :