বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

ফেইসবুক ব্যবহারে দিনদিন বাড়ছে ঝুঁকি

মো:ফরহাদ হোসেন:  সামাজিক যোগাযোগের একটি বড় প্লাটফর্ম হচ্ছে ফেইসবুক, ২০০৪ সালে ফেসবুক প্রতিষ্ঠিত হয় এবং প্রতিষ্ঠাতা ছিলেন মার্ক জ্যাকারবার্গ. এই ফেইসবুক ব্যবহারে যেমন সুবিধা আছে  ঠিক তেমনি অসুবিধাও আছে , ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৩৫৭ কোটি। ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে ৫৮ শতাংশই বা এর বেশি প্রতি মাসে অন্তত একবার ফেসবুকে ডিজিট করেন। ফেসবুকের তথ্য অনুযায়ী বর্তমানে বাংলাদেশে প্রায় তিন কোটি মানুষ ফেসবুক ব্যবহার করেন.

ফেইসবুকে প্রতিদিনই আমরা কতো শতো শতো  খবর দেখি। নিউজ ফিডে শেয়ার করা হয় এরকম হাজার হাজার খবর। কিন্তু কোন খবরটা সত্য আর কোনটা মিথ্যা-আমরা ঠিক বুঝে উঠতে পারি না, কারন যে যেখান থেকে পারছে সে সেখান থেকে নিউজ করে দিচ্ছে, কোনটি সত্য আর কোনটি মিথ্যা সেটা যাচাই না করেই নিউজ করে দেওয়া হচ্ছে।
ফেসবুকের সবচেয়ে বড়ো সমস্যা হলো সময় নষ্ট করা। বন্ধুরা মিলে আড্ডা দিচ্ছে এমনকি এই আড্ডার মাধ্যমেই গড়ে উঠছে কিশো গাং , বর্তমানে কিশোর গাং তারা তাদের যোগাযোগের মাধ্যম হিসেবে বেছে নিয়েছে ফেইসবুক, ্ইয়াং জেনারেশন কে একেবারেই নস্টের দিকে ঠেলে দিচ্ছে ফেইসবুক।
ফেইসবুকের মাধ্যমে একটি বিষয় খুব দুত ভাবে ভাইরাল হয়ে যায় । এছাড়া গোপন ভিডিও ফাস করার একটি কারিগর হচ্ছে ফেইসবুক যেখানে একটি মানুষের জীবন শেষ করে দিচ্ছে , এবং এই ফেইসবুকে স্ট্যাটার্স দেওয়ার কারনে অনেকের জীবন দিতে হয়েছে।
এই নেটওয়ার্ক এখন এতটাই জনপ্রিয় যে, যাবতীয় সামাজিক যোগাযোগ ছাড়াও অনলাইন মার্কেটিং এবং বিভিন্ন যোগাযোগের মাধ্যম হিসেবে এটিকেই বেছে নেওয়া হয়।
ফেইসবুকের ফেক আইডি, মানে হচ্ছে ভুয়া নাম, ঠিকানা, অন্য মানুষের ছবি ব্যবহার করে মানুষকে বিভ্রান্তিতে ফেলছে কিছু সংখ্যক ফেসবুক ইউজার যার কারনে সাধারন মানুষ পরছে বিভ্রান্তিতে ।  এছাড়া ফেইসবুকে ভালোবাসার ফাঁদে ফেলছে কেউ কেউ হাতিয়ে নিচ্ছে মোটা অংকের টাকা.

শেয়ার করুন :

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :

আমাদের সকল আপডেট পেতে মোবাইল অ্যাপ ডাউনলোড করুন প্লে-ষ্টোর থেকে।