বরিশাল ক্রাইম নিউজ

বরিশাল ক্রাইম নিউজ

অন্যায়ের বিরুদ্ধে আমরা

Print Friendly, PDF & Email

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিষ্কার

অনলাইন ডেস্ক :: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার নিয়ে কটূক্তি এবং সাম্প্রদায়িক বিদ্বেষমূলক বিভিন্ন প্রচারণা চালানোর অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী মো. খালিদ হাসানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রোববার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। খালিদ বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, গত অক্টোবর মাসে খালিদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করে সাধারণ শিক্ষার্থীরা। এসময় তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে করা কটূক্তিমূলক বিভিন্ন স্ট্যাটাসের কপি যুক্ত করে দেওয়া হয়। এ নিয়ে গঠিত তদন্ত কমিটি মো. খালিদ হাসানকে দোষী সাব্যস্ত এবং তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের সুপারিশ করেছে। পরে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির সভায় তাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বহিষ্কৃত মো. খালিদ হাসান বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলাকালে আমাকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ডেকেছিল। সেখানে আমি আমার অবস্থান ব্যাখ্যা করেছি। আপাতত এ বিষয়ে আর কিছু বলতে চাই না।

শেয়ার করুন :
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on whatsapp
WhatsApp

আপনার মন্তব্য করুন :